Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে চান্দিমাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। দলে ডাক পেয়েছেন সাবেক অধিনায়ক দিনেশ চান্দিমাল। ১৬ দলের মধ্যে সবার শেষে দল ঘোষণা করল শ্রীলঙ্কা। তবে আগামী ১০ অক্টোবরের মধ্যে ঘোষিত দলে আনা যাবে পরিবর্তন। লঙ্কান বিশ্বকাপ দলের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে দাসুন শানাকাকে। সহ-অধিনায়ক হিসেবে থাকছেন ধনঞ্জয়া ডি সিলভা। তবে শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে চান্দিমালের নাম যুক্ত হওয়া বড় চমক। কারণ কয়েক মাস আগেও সাদা বলে তার ক্যারিয়ার শেষ বলে ধরে নেওয়া হয়েছিল। ওই সময় বাংলাদেশ, ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে সিরিজগুলোতে সুযোগ পাননি তিনি। তবে ঘরোয়া ক্রিকেটে ভালো করে ঠিকই দলে ফিরলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। বিশ্বকাপে প্রথম রাউন্ডে তথা বাছাইপর্বে খেলতে হবে শ্রীলঙ্কাকে। প্রথম রাউন্ডে লঙ্কানদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস, নামিবিয়া ও আয়ারল্যান্ড।
শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড : দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা, অভিষ্কা ফার্নান্দো, চরিথ আসালঙ্কা, কামিন্দু মেন্ডিস, ভানুকা রাজাপাকসা, কুশল পেরেরা, দীনেশ চান্দিমাল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুশমান্থা চামিরা, অকিলা ধনঞ্জয়া, মহিশ থিকশানা, বিনুরা ফার্নান্দো, প্রবীণ জয়বিক্রম।
রিজার্ভ খেলোয়াড় : নুয়ান প্রদীপ, পুলিনা থারাঙ্গা, লাহিরু মাদুশাঙ্কা, লাহিরু কুমারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কার বিশ্বকাপ
আরও পড়ুন