Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফুটবল হত্যার চেষ্টায় মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্টাসের সভাপতি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা উয়েফাকে উপেক্ষা করে ইউরোপের শীর্ষ ক্লাবগুলো ‘ইউরোপিয়ান সুপার লিগ’ নামক নতুন একটি আসর আয়োজন করতে চেয়েছিল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে ফ্রান্স ও জার্মানির কোন দল না থাকলেও এই প্রতিযোগিতায় স্পেন, ইংল্যান্ড এবং ইতালির বড় ক্লাবগুলো অংশগ্রহণ করেছিল। যদিও পরবর্তীতে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ও বার্সেলোনা ছাড়া বাকি নয়টি ক্লাব নিজেদের নাম প্রত্যাহার করে নেয়।

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের নেতৃত্বে নতুন এই আসরকে কেন্দ্র করে তুমুল সমালোচনার সৃষ্টি হয়েছিল। যেকোন মূল্যে এই ধরনের বিতর্কিত আসর বন্ধের ঘোষণাও দিয়েছিল উয়েফা। এরই মধ্যে ইউরোপের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা উয়েফাও নতুন আসরের অংশগ্রহণকারী সব দলগুলোকে কড়া হুশিয়ারি করে দেয়। তবে এখনো এই পরিকল্পনা থেকে বের হয়ে আসেনি মূল হোতা রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্টাস। ফলে উয়েফা জানিয়েছিল, দরকার হলে এই তিন দলকে চ্যাম্পিয়নস লিগ থেকে বহিষ্কার করা হবে।
এদিকে উয়েফা সভাপতি আলেকসান্দার সেফেরিন জানালেন, রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্টাস চ্যাম্পিয়নস লিগ ছেড়ে গেলে মাইন্ড করবেন না তিনি, ‘তারা (রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, জুভেন্টাস) চলে গেলে আমার আপত্তি নেই, এটা খুবই মজার যে তারা একটি নতুন প্রতিযোগিতা তৈরি করতে চায় এবং একই সাথে তারা এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে চায়। এই তিনটি ক্লাবের কেবল অযোগ্য নেতা আছে। ফ্লোরেন্তিনো পেরেজ, জোয়ান লাপোর্তা এবং আন্দ্রেয়া অ্যাগনেলি ফুটবলকে হত্যা করার চেষ্টা করেছে।’
উয়েফা সভাপতি আরও বলেন, যে সুপার লিগের উপদেষ্টার সাথে একটি ফোনালাপের সময় তাকে হুমকি দেওয়া হয়েছিল। যখন সেফেরিন এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন, তাকে বলা হয়েছিল যে আগ্রহী ক্লাবগুলির প্রচুর অর্থ এবং প্রভাব রয়েছে এবং যদি সে না দেয় তবে তারা তার বিরুদ্ধে মামলা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ