Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাঁচ গোল মেশিনের মধ্যে চলছে সেরা হওয়ার লড়াই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১০:৪১ এএম

২০২১ সালের শেষ কয়েক মাসে চলে এসেছি আমরা। আর শেষ সময়ে সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইটাও বেশ জমে উঠেছে।

এ বছর (২০২১ সাল) পাঁচজন খেলোয়াড় লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, রবার্ট লেভানদোস্কি, কিলিয়ান এমবাপ্পে ও এরলিং হরল্যান্ড ক্লাব ও দেশের হয়ে গোলবারে বেশ ভালোই কারিশমা দেখিয়েছেন। এখন তাদের লক্ষ ২০২১ সালের সর্বোচ্চ গোলদাতা হওয়া।
বর্তমানে সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে সবার চেয়ে এগিয়ে আছেন বায়ার্ন মিউনিখ ও পোল্যান্ডের রবার্ট লেভানদোস্কি। তিনি এ বছর ৪৫টি গোল করেছেন। এ পোলিশ তারকা নতুন মৌসুমে বুন্দেসলিগায় চার ম্যাচ খেলে ছয় গোল করে ফেলেছেন।
দ্বিতীয়স্থানে আছেন নরওয়ের তরুন তুর্কি এরলিং হরল্যান্ড। তিনি এ বছর এখন পর্যন্ত ক্লাব ও দেশের হয়ে করেছেন ৩৮টি গোল। নতুন মৌসুমে বুন্দেসলিগায় বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে চার ম্যাচ খেলে পাঁচ গোল করেছেন।
তৃতীয়স্থানে আছেন মেসি। এ বছর তিনি দেশ ও ক্লাবের হয়ে গোল করেছেন ৩৬টি। নতুন ক্লাব পিএসজির হয়ে এখনো গোলের খাতা খুলতে পারেননি তিনি। ফরাসি জায়ান্টদের হয়ে তিনি মাত্র একটি ম্যাচই খেলেছেন।
মেসির পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পে আছেন চতুর্থস্থানে। তিনি করেছেন ৩৩টি গোল। এ বছর ইউরোতে কোন গোল করতে পারেননি এমবাপ্পে। তবে লিগ ওয়ানে পিএসজির হয়ে চার ম্যাচে তিন গোল করেছেন তিনি।
আর পঞ্চমস্থানে আছেন ম্যানইউর নতুন তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি এ বছর করেছেন ৩১টি গোল। নতুন ক্লাব ম্যানইউর হয়ে প্রথম ম্যাচেইনজোড়া গোল করেছেন তিনি।
এ বছরের আরো কয়েক মাস এখনো বাকি আছে। আর এটি নিশ্চিত যে তাদের পা থেকে আরো অনেক গোল আসবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৬ নভেম্বর, ২০২১
২২ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন