Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বগুড়ায় চাকুরি দেওয়ার নামে ৯০ লাখ টাকা হাতানোর পর গ্রেফতার ২ প্রতারক

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ৩:৩০ পিএম

বগুড়ার বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার কথা বলে ৯০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ২জনকে গ্রেফতার এবং প্রতারণার কাজে ব্যবহৃত ৪ টি ল্যাপটপ, ১৮ টি মোবাইল, ১৫ টি সিডি, ১টি পিসি, ২টি হার্ডডিক্স, ৭টি পেনড্রাইভ ও ৫৮ টি সিমকার্ড উদ্ধার করেছে র‌্যাব।
গ্রেফতারকৃতরা হলো দুপচাঁচিয়া উপজেলার স্বর্গপুর গ্রামের মুনছুর আলীর ছেলে মেহেরুল ইসলাম (৩৩) ও তালোড়া পৌরসভার রেলকলোনী এলাকার মনোয়ারুল হকের ছেলে কামরুল হাসান (২৯)। শনিবার রাতে দুজনকেই তাদের নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।
রোববার বগুড়া ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১২ কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি রফিকুল হাসান গনি সাংবাদিকদের কাছে এসব তথ্য উপস্থাপন করেন।
তিনি জানান, গ্রেফতার মেহেরুল একটি বাহিনীর চাকরিচ্যুত সদস্য ও কামরুল কম্পিউটার ও আইটি বিষয়ে খুবই পারদর্শি ।
তারা চাকরি প্রার্থীদের মোবাইল নম্বর সংগ্রহ করে যেকোন বাহিনী বা সংস্থার পরিচয় দিয়ে কল করতো। একপর্যায়ে সেই দপ্তরে চাকুরী পাইয়ে দেওয়ার নাম করে ভুয়া নিয়োগের এসএমএসও পাঠাতো।
এরপর সেই প্রার্থীর কাছে নিয়োগ পত্র দেওয়ার কথা বলে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা হাতিয়ে নিতো।
সম্প্রতি প্রতারণার স্বীকার একাধিক ব্যক্তি র‌্যাবের কাছে অভিযোগ করলে তাদের শনাক্তের কাজ শুরু হয় এবং
নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার রাতে তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক অনুসন্ধানে তাদের ৯০ লাখ টাকা হাতানোর প্রমান মিলেছে । এরা একটা সংঘবদ্ধ প্রতারক চক্রের হোতা বলেও জানাগেছে ।
নিয়মানুযায়ি তাদের দুপচাঁচিয়া থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে বলে জানান র‌্যাব কমান্ডার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ