Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

কাল থেকে কাবুলে পাকিস্তানের বিমান পরিষেবা চালু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ৩:৩৬ পিএম

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস (পিআইএ) আগামীকাল থেকে ইসলামাবাদ-কাবুল ফ্লাইট পুনরায় চালু করছে। পিআইএর একজন মুখপাত্র শনিবার এএফপি নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

গত আগস্টে তালেবানদের ক্ষমতা দখলের পর এটিই হতে যাচ্ছে প্রথম বিদেশি বাণিজ্যিক পরিষেবা। পিআইএর মুখপাত্র আবদুল্লাহ হাফিজ খান বলেন, ফ্লাইট পরিচালনার জন্য আমরা সব ধরনের প্রযুক্তিগত ছাড়পত্র পেয়েছি। আমাদের প্রথম বাণিজ্যিক বিমান, ‘এয়ারবাস-এ৩২০’ আগামী সোমবার ইসলামাবাদ থেকে কাবুল যাওয়ার কথা রয়েছে। চাহিদা থাকলে নিয়মিত ফ্লাইট চলবে বলেও জানান এই মুখপাত্র।তিনি বলেন, আমরা ৭৩টি অনুরোধ পেয়েছি। মানবিক ত্রাণ সংস্থা ও সাংবাদিকদের পক্ষ থেকেই বেশি অনুরোধ পাওয়া যাচ্ছে।

গত দুদিন আগে কাতার এয়ারওয়েজ কাবুল থেকে দুটি চার্টার ফ্লাইট চালু করেছে। বিদেশী এবং আফগানদের বহন করা হয় এই ফ্লাইগুলোতে। যাদের উচ্ছেদের সময় বাইরে নেওয়া হয়নি। এর আগে ২১ আগস্ট পিআইএ সাময়িকভাবে কাবুলের সাথে ফ্লাইট অপারেশন স্থগিত করে। সূত্র: ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ