Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

বঙ্গোপসাগরে মাছ ধরা ট্রলার নিমজ্জিত, ১৫ জেলে জীবিত উদ্ধার

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ৪:৫৫ পিএম

বঙ্গোপসাগরে নাম বিহীন একটি মাছ ধরা ট্রলার নিমজ্জিত হয়েছে। রবিবার দুপুর ১২টার দিকে কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট থেকে প্রায় এক কিলোমিটার দক্ষিনে ট্রলারটি ডুবে যায়। সৈকতে থাকা দুটি ওয়াটার বাইক ডুবে যাওয়া ট্রলারের কাছে গিয়ে ১৫ জেলেকে জীবিত উদ্ধার করেছে। উদ্ধারকৃত জেলেরা সবাই সুস্থ আছেন। নিমজ্জিত ট্রলারটি কলাপাড়ার ধুলাসার ইউনিয়নের গঙ্গামতি এলাকার আব্বাস বিশ্বাসের।
কুয়াকাটা সমুদ্র সৈকতে বেড়াতে আসা পর্যটক প্রত্যক্ষদর্শী আবির হাসান বলেন, আমিও আমার সঙ্গীরা সমুদ্রে গোসল করছিলাম। এমন সময় ঢেউয়ের ঝাপটায় মাছধরা ট্রলারটি উল্টে যায়। তাৎক্ষণিক কুয়াকাটা সৈকতে থাকা দুটি ওয়াটার বাইক ডুবে যাওয়া ট্রলারের কাছে গিয়ে জেলেদের উদ্ধার করে অপর একটি মাছধরা ট্রলারে উঠিয়ে দেয়।
নিমজ্জিত ট্রলারের মাঝি আলী হোসেন জানান, গত শুক্রবার তারা গভীর সমুদ্রে মাছ শিকার করতে যায়। এরপর সমুদ্র উত্তাল হলে তারা মাছ ধরা বিরত রেখে পায়রা বন্দর মোহনা সংলগ্ন হাইরের চরে ট্রলার নোঙ্গর করে রাখে। রোববার সকাল থেকে সমুদ্র আরও উত্তাল হলে সেখানেও তারা টিকতে পারেনি। পরে মৎস্য বন্দর মহিপুরের শিববাড়িয়া নদীতে নিরাপদ আশ্রয়ের জন্য রওনা দেয়। কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট সংলগ্ন সমুদ্রে পৌঁছালে ঢেউয়ের ঝাপটায় তার ট্রলারটি নিমজ্জিত হয়ে যায়।
আলীপুরও কুয়াকাটা মৎস্য সমবায় সমিতির সভাপতি ইউপি চেয়ারম্যান আনছার উদ্দিন মোল্লা বলেন, নিমজ্জিত ট্রলারের ১৫ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। ট্রলারটি উদ্ধারের চেষ্টা চলছে। ট্রলারটি নিমজ্জিত হবার কারনে জালসহ অন্যান্য আসবাব পত্র মিলিয়ে কুড়ি লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে ট্রলার মালিকের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রলারডুবি

২৪ ফেব্রুয়ারি, ২০২২
১০ ফেব্রুয়ারি, ২০২২
৩ ফেব্রুয়ারি, ২০২২
১১ জানুয়ারি, ২০২২
৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ