Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরায় উৎসাহ উদ্দীপনায় শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান শুরু

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ৫:২৬ পিএম

ব্য দীর্ঘ প্রায় দেড় বছর পরে উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে সরকারি ঘোষণা অনুযায়ী মাগুরা জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে রবিবার থেকে শ্রেণি কক্ষে পাঠদান শুরু হয়েছে। জেলা শিক্ষা অফিসার আলমগীর কবীরের নেতৃত্বে জেলার শিক্ষা প্রতিষ্ঠানসমূহে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণের লক্ষ্যে গঠিত টিম বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন।
মাগুরা শহরের আদর্শ ডিগ্রী কলেজসহ জেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে সরেজমিন গিয়ে দেখা যায়, সকাল ৯ টা থেকেই শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রীরা মুখে মাস্ক পরে শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশ করছে। শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশ দ্বারে ইনফ্রাইড থার্মোমিটার দিয়ে শরীরের তাপমাত্রা ও অক্সিমিটার দিয়ে অক্সিজেন এবং পালস্ পরিমাপ করা হচ্ছে। এছাড়াও হ্যান্ড স্যানিটাইজার ও স্প্রে দিয়ে হাত ধোয়ানো হচ্ছে মাস্ক বিহীন ছাত্র-ছাত্রীদের মাস্ক প্রদান করছে। এর আগে কয়েকদিন ধরেই সকল শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাস, শ্রেণিকক্ষ, লাইব্রেরি, ল্যাব, কমন রুমসহ বিভিন্ন কক্ষ পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে।
শ্রীপুর সরকারী এমসি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শামীমুল ইসলাম জানান, তাদের বিদ্যালয়ে প্রথম দিনে ২০২১ ও ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীরা উপস্থিত ছিল। উপস্থিতির শতকরা হার প্রায় ৯৫ ভাগ। স্বতঃস্ফূর্তভাবে শিক্ষার্থীরা স্কুলে এসেছে এবং তাদের মধ্যে ঈদের আমেজ পরিলক্ষিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষাপ্রতিষ্ঠানে ফেরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ