Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেড় বছর পর ক্লাসে ফিরল রাজশাহীর শিক্ষার্থীরা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:১১ পিএম

অবশেষে দেড় বছর পর ক্লাসে ফিরেছে রাজশাহীর শিক্ষার্থীরা। ৫৪৪ দিন পর ক্লাসে ফিরতে পেরে শিক্ষার্থীদের মধ্যে উৎসবের আমেজ দেখা গেছে। রোববার সকাল থেকেই নগরীর বিভিন্ন রাস্তা দিয়ে শিক্ষার্থীদের তাদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের যেতে দেখা গেছে।

জানা গেছে, রাজশাহীতে সরকারি প্রথামকি বিদ্যালয় রয়েছে ১ হাজার ৫৮টি। এই সব বিদ্যালয়ে শিক্ষার্থী দুই লাখ ৫৮ হাজার ৯০৬ জন। এছাড়া মাধ্যমিক বিদ্যালয় রয়েছে ৫৪৭টি। এর শিক্ষার্থী প্রায় দুই লাখ। সবমিলে প্রায় চার লাখ ৫৮ হাজারের বেশি শিক্ষার্থী স্কুল যাচ্ছে।
সকাল থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ফটকের সামনে শিক্ষার্থীদের বরণ করে নিতে মাস্ক, সাবান, হ্যান্ডওয়াশ, থার্মোমিটার নিয়ে অপেক্ষায় ছিলেন শিক্ষকরা। তবে কোথাও কোথাও অভিভাকদের জটলা স্বাস্থ্যবিধি মানাতে ব্যাঘাত ঘটিয়েছে।
রাজশাহী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম জানান, বিদ্যালয়ের পরিবেশ ঠিক আছে। শিক্ষার্থীর উপস্থিতিও ভালো। অনেক শিক্ষার্থীর সাথে অভিভাবকও এসেছেন। তারা দেখছে- তাদের ছেলে-মেয়েরা কেমন পরিবেশে ক্লাসে বসছে। অভিভাবকরা সন্তষ প্রকাশ করেছে। রাজশাহী মহানগর ছাড়াও জেলার নয়টি উপজেলার বিভিন্ন স্কুলগুলোতেও শিক্ষার্থীরা উৎসবের আমেজে প্রথমদিন ক্লাস করতে গেছে বলে জানা গেছে। স্কুল খোলার খবরে এর আগে স্কুল খোলার জন্য যাবতীয় প্রস্তুতি গ্রহণ করে নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরা

২৪ এপ্রিল, ২০২২
১৫ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ