Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নারী উদ্যোক্তা উন্নয়নে এসএমই ফাউন্ডেশনের মতবিনিময়

প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : এসএমই ফাউন্ডেশনের কনফারেন্স রুমে ২০১৬-১৭ অর্থবছরে নারী উদ্যোক্তা উন্নয়নে এসএমই ফাউন্ডেশন গৃহীত কার্যক্রম সম্পর্কে নারী উদ্যোক্তাদের অবহিত করার জন্য এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।
মতবিনিময় সভাশেষে এসএমই ফাউন্ডেশন হতে প্রকাশিত ৭০০০ নারী উদ্যোক্তার তথ্যসহ এসএমই নারী উদ্যোক্তা ডিরেক্টরির মোড়ক উন্মোচন করা হয়। ডিরেক্টরিটিতে নারী উদ্যোক্তাদের নাম, প্রতিষ্ঠানের নাম, ঠিকানা ও ফোন নম্বর, প্রতিষ্ঠার সাল, পণ্যের পরিচিতি ও প্রতিষ্ঠানের প্রকৃতি লিপিবদ্ধ করা হয়েছে।
মতবিনিময় সভায় ‘বাংলাদেশ এসএমই নারী উদ্যোক্তা নেটওয়ার্ক’ তৈরির সাথে সাথে এসএমই ফাউন্ডেশন চলতি অর্থবছরে নারী উদ্যোক্তাদের বহুমুখী পণ্য উৎপাদনে উৎসাহিত করার জন্য সেমিনার আয়োজন এবং আর্থিক প্রতিষ্ঠান হতে নারী উদ্যোক্তাদের সহজে ঋণসহায়তা প্রাপ্তিতে আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিয়ে কর্মশালা করা হবে। চট্টগ্রাম এবং সিলেটের পাহাড়ি অঞ্চলের ঐতিহ্যবাহী পোশাকের উৎকর্ষ সাধন ও বাজারজাতকরণে কার্যক্রম গ্রহণ এবং নারী উদ্যোক্তাদের উন্নয়নে ১৩ হাজার উদ্যোক্তাকে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ প্রদান করবে বলে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন