Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সব উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের পরিকল্পনা রয়েছে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ৬:২০ পিএম | আপডেট : ৬:২৪ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২১

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, পর্যায়ক্রমে দেশের সব উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের পরিকল্পনা রয়েছে সরকারের। এম এ মান্নান এমপি বলেন, ‘হাওর এলাকার মানুষ আমরা। আমাদের প্রকৃত বন্ধু শেখ হাসিনা। তিনি হাওরের উন্নয়নে কাজ করার জন্য আমাকে নির্দেশনা দিয়ে চলেছেন। যা বাস্তবায়নে আমি কাজ করে যাচ্ছি। আমি মন্ত্রীর জন্য লালায়িত নয়, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে আমার হাওরাঞ্চলের গরীব মা-চাচী, বাপ-দাদার জন্য কাজ করতে চাই। সুনামগঞ্জের সবগুলো উপজেলায় (১২টি উপজেলা) কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের পরিকল্পনা রয়েছে সরকারের। জেলা সদর উপজেলায় আজ উদ্বোধনের মধ্যে দিয়ে এই যাত্রা শুরু হলো।’

পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, দলমত নির্বিশেষ সবাই ঐক্যবদ্ধ হয়ে উন্নয়নের পক্ষে কাজ করতে হবে। তবেই এই দেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে। আজ রোববার দুপুরে সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি এবং সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন। প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, কারিগরি শিক্ষায় প্রশিক্ষিত না হলে কোনো দেশ তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারে না। এই কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনের মাধ্যমে হাওর ও ভাটি বাংলার মানুষের কারিগরি শিক্ষার নতুন দ্বার উন্মোচিত হলো। এখানে শিক্ষার্থীদের জন্য আবাসিকের ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, শিগগিরই সুনামগঞ্জ জেলার উপজেলা পর্যায়ে আরো ৪টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হবে। এর মাধ্যমে একদিকে যেমন বেকারত্ব দূর হবে অন্যদিকে দেশে বিপুল পরিমাণে রেমিট্যান্স আসবে। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. শহীদুল ইসলাম এনডিসি। এতে আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন ও পৌর মেয়র নাদের বখত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ