Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মাদকের গ্রাস থেকে শিক্ষার্থীদের রক্ষা করা জরুরি

চিঠিপত্র

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

দেশে বেড়েই চলেছে মাদকাসক্তের সংখ্যা। এক পরিসংখ্যানে জানা যায়, বর্তমানে দেশে মাদকাসক্তের সংখ্যা ৬০ লাখেরও বেশি। যার মধ্যে একটা উল্লেখযোগ্য অংশ শিক্ষার্থী। প্রায় ৭০ ভাগ শিক্ষার্থী মাদকাসক্ত হওয়ার পেছনে কাজ করে বন্ধু-বান্ধব। প্রথমে তারা সিগারেট দিয়ে শুরু করে, পরবর্তীতে অন্যান্য মাদক দ্রব্যের প্রতি তাদের আসক্তি বাড়তে থাকে। যদি কেউ একবার এই নেশার জালে জড়িয়ে পড়ে, তাহলে সহজে সে আর এই আসক্তি থেকে বেরিয়ে আসতে পারে না। মাদকাসক্তি প্রতিরোধের সর্বাপেক্ষা কার্যকর উপায় হচ্ছে মাদকদ্রব্য ও মাদকাসক্তির বিরুদ্ধে সামাজিক ও ধর্মীয় সচেতনতা তুলে ধরা। পাশাপাশি মাদক ব্যবসার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ প্রত্যাশা করছি।

আবির হাসান সুজন
শিক্ষার্থী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়।



 

Show all comments
  • Dadhack ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:১৬ পিএম says : 0
    খামাখা এইসব লেখালেখি করে সময় নষ্ট করা মেধা নষ্ট করার কোন প্রয়োজন হয় না যদি আল্লাহর আইন দিয়ে দেশ চলতো তাহলে মাদক বলে কোন জিনিস বাংলাদেশে থাকতো না আল্লাহর রহমত সবার প্রতি নাযিল হত মানুষ সুখে শান্তিতে বসবাস করতে পারে যেহেতু আল্লাহর আইন দিয়ে দেশ চলে না সেহেতু আল্লাহর গজব আমরা ট্রেনে নিয়েছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিঠিপত্র

১৪ অক্টোবর, ২০২১
১১ অক্টোবর, ২০২১
১০ অক্টোবর, ২০২১
৭ অক্টোবর, ২০২১
৩০ সেপ্টেম্বর, ২০২১
২৭ সেপ্টেম্বর, ২০২১
২৪ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ