Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাজিরপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

পিরোজপুরের নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের মোড় পর্যন্ত সড়ক ও জনপদের বেড়িবাঁধ রাস্তার দু’পাশের জায়গা উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিট্রেট মো. খায়রুল ইসলাম। গতকাল রোববার দুপুর ১২টা থেকে দিনব্যাপী শুরু হয় এ অভিযান। নাজিরপুরের রাস্তা প্রসস্থকরণ কাজের জন্য সড়কের দুই পাশে সকল ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। তবে এর আগে অনেকবার সড়ক ও জনপদের বেড়িবাঁধ রাস্তা দখলকারীদের উচ্ছেদের নোটিশ দেয়া হয়। তারা নিজেরা সড়ক ও জনপদের রাস্তা ছেড়ে না দেয়ায় সর্বশেষ এই অভিযান পরিচালনা করেন নাজিরপুর উপজেলা প্রকৌশল অধিদফতর। উচ্ছেদ অভিযানে পিরোজপুর-ঢাকা মহাসড়কের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের রাস্তা সংলগ্ন এবং বেড়িবাঁধ রাস্তা প্রসস্থকরণের জন্য নাজিরপুর সদর পর্যন্ত ২ কিলোমিটার সরকারি জায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলে জানিয়েছেন নাজিরপুর উপজেলা প্রকৌশল বিভাগ।
নির্বাহী ম্যাজিস্টেট মো. খায়রুল ইসলাম জানান, শহরের রাস্তার পার্শ্বে সরকারি জমি দখল করেন একজন অসাধু ব্যবসায়ী। রাস্তার পাশের অবৈধ স্থাপনা এবং দোকান উচ্ছেদ অভিযান করা হয়েছে। পূর্বে বারবার সতর্ক করার পরেও দখলদাররা অবৈধ স্থাপনা সরাননি। তাই জনগণের বৃহৎ স্বার্থে এবং বেড়িবাঁধ রাস্তা নির্মাণের জন্য অবৈধ জায়গা দখল করায় এ অভিযান চালানো হচ্ছে। জনগণের নির্বিঘেœ চলাচলের স্বার্থে আগামী ৬ মাসের মধ্যে সড়কের উভয় পাশে সব ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এরই অংশ হিসাবে নাজিরপুরের ২কিলোমিটার রাস্তার দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। উচ্ছেদ অভিযানে পুলিশ, ফায়ার সার্ভিস কর্মী ও আবাসিক বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র নাজিরপুর সার্বক্ষণিক সহযোগিতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ