Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শহর অচল করার হুমকি

নোয়াখালীতে জাপা নেতাকে নির্যাতনের প্রতিবাদ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

কোম্পানীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপনকে নির্যাতনের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো নোয়াখালীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন-সমাবেশে করেছে জেলা জাপা নেতৃবৃন্দ। গতকাল রোববার দুপুরে জেলা শহর মাইজদীতে এ কর্মসূচি পালন করে জেলা কমিটি। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হল মোড়ে পুনরায় মানববন্ধন-সমাবেশ করে। এরআগে একই দাবিতে গত শনিবার বিকেলে টাউন হল মোড়ে জেলা জাতীয় পার্টির উদ্যোগে মানববন্ধন করা হয়। জেলা যুব সংহতির সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন লিটনের সঞ্চালনায় মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন আহমেদ মিঠু, সহ-সভাপতি অহিদ উদ্দিন মাহমুদ মুকুল, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মোচাদ্দেকুর রহমান, পৌর যুগ্ম আহবায়ক নূর নবী, তরুণ পার্টির সভাপতি সৌরভ হোসেন সবুজ, শ্রমিক পার্টির সভাপতি মিরন শিকদার প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ বলেন, মির্জা কাদের তার ধারাবাহিক নির্যাতনের অংশ হিসেবে গত বুধবার বিকেলে বসুরহাটের কালামিয়া ম্যানশনের সামনে থেকে কোম্পানীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপনকে তুলে নিয়ে যায়। পরে তাকে পৌরসভার তৃতীয় তলায় রাত ১১টা পর্যন্ত দফায় দফায় নির্যাতন করে। মির্জা ও তার লোকজন স্বপনের দুটি পা ও একটি হাত ভেঙে দেয়।
বর্তমানে তিনি ঢাকায় চিকিৎসাধীন রয়েছে। মির্জা কাদেরের এমন নির্যাতনের প্রতিবাদ জানিয়ে নেতৃবৃন্দ সরকারের প্রতি তার বিরুদ্ধে আইনগত ও দলীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান। আগামী ১৫ দিনের মধ্যে ঘটনায় জড়িতদের গ্রেফতার না করলে আরও কঠোর আন্দোলন এবং পুরো জেলা শহর অচল করে দেয়ারও হুশিয়ারি দেন। একই সাথে মির্জার বিচারের দাবিতে জেলা আওয়ামী লীগের কার্যালয় ঘেরাও করার কথা বলেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপা

১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ