Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধি দলের সউদীর উদ্দেশে ঢাকা ত্যাগ আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল সউদী আরবের উদ্দেশ্যে আজ সোমবার সন্ধ্যা পৌনে ৭টায় বাংলাদেশ বিমান যোগে (ফ্লাইট নং বিজি ৪০৩৫) ঢাকাত্যাগ করবেন। ১৪৪৩ হিজরী সালের ওমরাহ এবং সম্ভাব্য পবিত্র হজ এর কার্যক্রমের সরকারি ও বেসরকারি ভাড়া হোটেল বা বাড়ী পরিদর্শনসহ সউদী হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টারের সাথে দ্বি-পাক্ষিক বৈঠকে অংশ নিতে এ প্রতিনিধি দল ৮ দিনের সফরে সউদী যাচ্ছেন। প্রতিনিধি দল আগামী ২১ সেপ্টেম্বর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে। ধর্ম মন্ত্রনালয়ের নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছেন। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হচ্ছেন, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম,ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (হজ) গাজী উদ্দিন মো.মনির, ধর্ম প্রতিমন্ত্রীর পিএস দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, ধর্ম সচিবের পিএস মো. যোবায়ের ও হজ অফিসের পরিচালক হজ মো. সাইফুল ইসলাম।
সফররত প্রতিনিধি দল আগামী ১৫ সেপ্টেম্বর মক্কায় সউদী হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ভাইস-মিনিস্টারের সাথে তার দপ্তরে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিবেন। আগামী ১৪ সেপ্টেম্বর প্রতিনিধি দল মক্কায় মোয়াসসা হুজ্জাজ সাউথ এশিয়ার চেয়ারম্যানের সাথে বৈঠকে মিলিত হয়ে হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করবেন। একই দিনে প্রতিনিধি দল মক্কায় হাজীদের ভাড়া বাড়ী ও হোটেল পরিদর্শন করবেন। তারা পবিত্র মিনা, আরাফাহ ও মুজদালিফা পরিদর্শন করবেন। প্রতিনিধি দল মক্কা ও মদিনায় হজ মিশন এবং জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস ও হজ মিশন ভাড়া বাড়ি ও হোটেল পরিদর্শন করবেন। আগামী ১৯ সেপ্টেম্বর প্রতিনিধি দল মদিনাস্থ ন্যাশনাল আদিল্লা অফিসের চেয়ারম্যানের সাথে হজ ও ওমরাহ সংক্রান্ত বিষয়াদি নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে বসবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ