Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাকিস্তান, তুরস্ক, আজারবাইজানের যৌথ সামরিক মহড়া শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

১২ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত বাকু’তে যৌথ সামরিক মহড়া করবে আজারবাইজান, তুরস্ক ও পাকিস্তান। শনিবার আজারবাইজানের প্রতিরক্ষামন্ত্রী এই তথ্য জানিয়েছেন। এই তিনটি দেশের মধ্যে একসাথে এটাই প্রথম এমন মহড়া। এর নাম দেয়া হয়েছে ‘থ্রি ব্রাদার্স-২০২১’।
নিজেদের বিশেষ বাহিনীর মধ্যে সহযোগিতা আরো বৃদ্ধির জন্য এই মহড়ার আয়োজন করা হয়েছে। একই সঙ্গে বিনিময় হবে জ্ঞান ও অভিজ্ঞতা। এর আগে এ বছর বাকু’তে যৌথ সামরিক মহড়া দিয়েছে তুরস্ক এবং আজারবাইজান। এক বিবৃতিতে পাকিস্তান বলেছে, ‘থ্রি ব্রাদার্স-২০২১’ মহড়ার লক্ষ্য তাদের বিশেষ বাহিনীর মধ্যে সহযোগিতা বৃদ্ধি এবং জ্ঞান ও অভিজ্ঞতা ভাগ করা। তুরস্ক এবং আজারবাইজান চলতি বছরের শুরুতে বাকুতে যৌথ লাইভ ফায়ার ড্রিলস করেছে। প্রসঙ্গত, আঙ্কারা গত বছর নাগারনো-কারাবাখ অঞ্চলে এবং আশেপাশে ১৯৯০ এর দশক থেকে নিয়ন্ত্রিত আর্মেনিয়ান বাহিনীকে তাদের এলাকা থেকে সরিয়ে দেয়ার আজারবাইজানের প্রচেষ্টাকে সমর্থন করেছিল। সূত্র : ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ