Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হাসপাতালে আরো ৩১৯ জন ভর্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসের লাগাম টানা গেলেও ডেঙ্গুর লাগাম টানা যাচ্ছে না। এডিস মশা বাহিত রোগটি ক্রমান্বয়ে বেড়েই চলছে। করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা যখন কমছে; তখন গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৩১৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৪৪ জন রাজধানী ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং দেশের বিভিন্্ জেলা হাসপাতালে ৭৫ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের হাসপাতালে ভর্তি থাকা মোট ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২৬০ জন। গতকাল রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরত জানায় ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৭৯ জন ও বাইরে ১৮১ জন ভর্তি রয়েছেন। চলতি মাসের প্রথম ১২ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সাড়ে ৩ হাজার ছাড়িয়েছে।

এদিকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৭৫ জনে। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ হাজার ৫৬১ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪ জন।
ডেঙ্গুতে মারা যাওয়া ৫৪ জনের মধ্যে ১২ জন জুলাইয়ে, ৩৪ জন আগস্টে এবং ৮ সেপ্টেম্বর পর্যন্ত ৮ জন মারা গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২০ জানুয়ারি, ২০২২
১৯ জানুয়ারি, ২০২২
১৮ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ