Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সেল্টা ভিগোর বহুদিনের কষ্ট আরো বাড়াল রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪১ এএম

স্প্যানিশ লা লিগায় আজ সোমবার সেল্টা ভিগোর বিপক্ষে ৫-২ গোলের বিশাল জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। দীর্ঘ ছয় মৌসুম যাবত রিয়ালের বিপক্ষে জয়ের মুখ দেখেনি সেল্টা ভিগো। এ নিয়ে মনে বেশ কষ্ট ক্লাবটির। সে কষ্ট আজ আরো বাড়াল সাদা জার্সিধারীরা। ম্যাচটিতে রিয়ালের হয়ে হ্যাটট্রিক করেন করিম বেনজেমা। একটি করে গোল করেন এদোয়ার্দো কামাভিঙ্গা ও ভিনিসিয়াস জুনিয়র। কামাভিঙ্গার রিয়ালের হয়ে অভিষেক ম্যাচ ছিল এটি। আর অভিষেকেই গোলের দেখা পেলেন তিনি।
এই ম্যাচটির আগে ২০১৩-১৪ মৌসুমের পর আজ পর্যন্ত সেল্টা ভিগোর বিপক্ষে ১৪ বার মুখোমুখি হয় রিয়াল। যার একটিতেও তারা তো হারেইনি, বরং ১৪ ম্যাচের মধ্যে জয়ই তুলে নেয় ১২ ম্যাচে। বাকি দুটি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি অর্থাৎ ড্র করেছে তারা। আজ জয়ের মাধ্যমে সেল্টা ভিগো টানা ১৫ ম্যাচে লস ব্লানকোসদের বিপক্ষে জয়বঞ্চিত থাকল।
এ ম্যাচের আগে সেল্টা ভিগো রিয়ালের মাঠে এসে ৫৫টি ম্যাচ খেলে। এর মধ্যে ৪৩টি ম্যাচে হেরে বাড়ি ফিরে। বাকি ম্যাচগুলোর মধ্যে ছয়টি ম্যাচে জয় তুলে নিতে সমর্থ হয় তারা। এখন আজ হারের পাল্লাটি আরো ভারী হল।

সেল্টার বিপক্ষে ম্যাচটিতে জয়ের মাধ্যমে রিয়াল লা লিগায় টানা ২২টি ম্যাচে অপরাজিত রইল। লিগে বর্তমানে যা কোন দলের সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড।

এদিকে রিয়াল বড় জয় পেলেও মাত্র ৪ মিনিটের সময় সেল্টার হয়ে মিনা গোল করেন। ২৪ মিনিটে বেনজেমা প্রথম গোলটি শোধ করেন। তবে ৩১ মিনিটে কেরভি গোল করে সেল্টাকে ফের এগিয়ে নেন। কিন্ত প্রথমার্ধ থেকে ফিরে বেনজেমাই গোলটি শোধ করেন। ৫৪ মিনিটে ভিনিসিয়াস ব্যবধান আরো বাড়ান। এরপর ৭২ মিনিটে কামাভিঙ্গা করেন চতুর্থ গোল। ম্যাচ শেষ হওয়ার ঠিক আগ মূহুর্তে পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন বেনজেমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়াল

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ