Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

এবার ১৩টি গরিলার শরীরে করোনা শনাক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১০:১০ এএম

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা শহরের একটি চিড়িয়াখানায় ১৩টি গরিলার করোনা শনাক্ত হয়েছে। চিড়িয়াখানার তত্ত্বাবধায়ক হঠাৎ গরিলাগুলোর কাশিসহ অন্যান্য উপসর্গ দেখতে পান। পরে পরীক্ষায় দেখা যায় অধিকাংশ গরিলা করোনা আক্রান্ত। খবর দ্য গার্ডিয়ান।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) চিড়িয়াখানা কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, প্রাথমিক পরীক্ষায় দেখা গেছে গরিলাগুলো সার্স-কভ-২ ভাইরাস পজিটিভ। যে ভাইরাসের সংক্রমণে কোভিড হয়। তবে আমেসে ন্যাশন্যাল ভেটেরেনারি সার্ভিসেস গবেষণাগারের চূড়ান্ত ফলাফলের অপেক্ষায় আছেন তারা।
করোনায় আক্রান্ত ওই গরিলাগুলোর মধ্যে যেগুলোর অবস্থা গুরুতর সেগুলোকে মনোকলোনাল অ্যান্টিবডির মাধ্যমে চিকিৎসা দেওয়া হচ্ছে।
চিড়িয়াখানা কর্তৃপক্ষের দেওয়া হিসাব অনুযায়ী, চিড়িয়াখানাটিতে মোট ২০টি গরিলা রয়েছে। এদের মধ্যে পরীক্ষায় ১৩টির শরীরে করোনা শনাক্ত হয়েছে।
চিড়িয়াখানা কর্তৃপক্ষের ধারণা, উপসর্গহীন কোনো কোভিড আক্রান্ত কর্মীর মাধ্যমেই গরিলাগুলো করোনায় আক্রান্ত হয়েছে। যদিও সেখানকার কর্মীদের সবাই কোভিড টিকার সম্পূর্ণ ডোজ নিয়েছেন এবং তারা সার্বক্ষণিক ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম পরিধান করতেন। সূত্র : দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ