Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোমবারে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন ৬দিনের সর্বোচ্চ মৃত্যু আরো ১ জনের

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৮ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন কিছুটা কমে আসলেও সোমবারে শনাক্তের সংখ্য ছিল গত ৬দিনের সর্বোচ্চ ৬২ জন। এসময়ে বরিশালের বাবুগঞ্জের ৭০ বছর বয়স্ক একজন শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১২দিন চিকিৎসার পরে মারা গেছেন। এনিয়ে বরিশাল জেলায় ২২৬ জন সহ দক্ষিণাঞ্চলে মেট মৃত্যুর সংখ্যা দাড়াল ৬৭০ জনে। এসময়ে ৭৩৬ জনের নমুনা পরিক্ষায় ৬২ জনের দেহে করেনা পজিটিভ শনাক্ত হয়। দক্ষিণাঞ্চলে মোট শনাক্তের সংখ্যা এখন ৪৪ হাজার ৬২১। যার মধ্যে বরিশাল জেলায়ই গত ২৪ ঘন্টায় ১৭ জন সহ সংখ্যাটা ১৮ হাজার ১১২। মহানগরীতে গত ২৪ ঘন্টায় ৮ জন সহ মোট শনাক্তের সংখ্যা দাড়িয়েছে ১০ হাজার ৩৪৭ জনে। মৃত্যুর সংখ্যাটা ১০১ জনই রয়েছে। দক্ষিণাঞ্চলে এখনো শনাক্তের গড়হার ২১.৭৯%। আর মৃত্যুহার গত দিন দশেক ধরে ১.৫০%-এ রয়েছে।

অপরদিকে স্বাস্থ্য বিভাগে অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় আরো ৭০ জন সহ সর্বমোট ৪১ হজার ৪৭০ জন সুস্থ হয়ে উঠেছেন। গড় সুস্থতারহার এখন ৯২.৯৪%।
দক্ষিণাঞ্চলে চলতি মাসের ১৩ দিনে মোট আক্রান্ত ৮৬৬ জনের মধ্যে মারা গেছেন ১৬ জন। এসময়ে বরিশাল মহানগরীতে ১২৫ জন আক্রান্ত হলেও কারো মৃত্যু ঘটেনি। গত ২৪ ঘন্টায় ভোলাতেই ১৯ জনের দেহে করোনা সংক্রমন শনাক্ত হয়েছে। এসময়ে বরিশালে ১৭, বরগুনাতে ১৪, পিরোজপুরে ৮ এবং পটুয়াখালী ও ঝালকাঠীতে দুজন করে করোনা সংক্রমনের শিকার হয়েছেন।
এ নিয়ে বরিশালেই সর্বোচ্চ ১৮,১১২, ভোলাতে ৬,৭৩৬, পটুয়াখালীতে ৬,১৫৫, পিরোজপুরে ৫,২২০,ঝালকাঠীতে ৪,৫৮৬ এবং বরগুনাতে ৩,৮১২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হল। মৃত্যুর তালিকায়ও বরিশাল শীর্ষে। মহানগরী সহ জেলাটিতে এপর্যন্ত ২২৬ জন, পটুয়াখালীতে ১০৭, বরগুনাতে ৯৬, ভোলাতে ৮৯, পিরোজপুরে ৮৩ এবং ঝালকাঠীতে ৬৯ জনের মৃত্যু হয়েছে। এখনো আক্রান্তের হার দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ ঝালকাঠীতে ২৬.০৫%, আর মৃত্যুহারে শীর্ষে বরগুনা ২.৫২%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ