Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সব ধরনের ভিসার মেয়াদ বাড়াচ্ছে সউদী আরব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ২:৫২ পিএম

আগামী ৩০ নভেম্বর পর্যন্ত প্রবাসীদের ভ্রমণ ভিসা, বহির্গমন ও পুনঃপ্রবেশ ভিসার মেয়াদও বৃদ্ধি করেছে সউদী কর্তৃপক্ষ। এসব ভিসার মেয়াদ বৃদ্ধির ক্ষেত্রে কোনও ধরনের ফি অথবা চার্জ প্রযোজ্য নয় বলেও জানানো হয়েছে।

সউদী জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট জানায়, মেয়াদ বৃদ্ধির এ প্রক্রিয়া সম্পূর্ণভাবে ইলেকট্রনিক স্বয়ংক্রিয় ব্যবস্থার মাধ্যমে করা হবে।
সউদী প্রেস এজেন্সি জানায়, সউদী অর্থ মন্ত্রণালয়ের ইস্যু করা এ বৃদ্ধির পরিকল্পনা মূলত দেশটির কোভিডকালীন পরিস্থিতি থেকে অর্থনৈতিক পুনরুদ্ধার প্রক্রিয়ার একটি অংশ এবং সউদী নাগরিক ও স্থানীয় বাসিন্দারের নিরাপত্তা নিশ্চিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।
সউদী আরবের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতও বৈধ অভিবাসন ভিসাধারীদের ক্ষেত্রে দেশটিতে পুনরায় প্রবেশের অনুমতি দেবে। এমনকি ছয়মাসের বেশি সময় দেশটির বাইরে থাকা প্রবাসীদেরকেও অনুমতি দেয়া হবে বলে জানিয়েছে আমিরাত কর্তৃপক্ষ।
গত জুলাইয়ের শুরু থেকে ইউএই ও সউদী আরবের মধ্যকার ফ্লাইট পরিচালনা স্থগিত থাকলেও গত সপ্তাহ থেকে তা পুনরায় শুরু করা হয়েছে। ফ্লাইট আরম্ভের ঘোষণা দেওয়ার পর যাত্রীদের মাধ্যমে দুই দেশের মধ্যকার ফ্লাইট অনুসন্ধানের পরিমাণ বেড়েছে ১ হাজার ৭০০ শতাংশ।
করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির সময় দেশজুড়ে বিভিন্ন কঠোর বিধিনিষেধ আরোপ করেছিল সউদী আরব। তবে অর্থনৈতিক পুনরুদ্ধার কার্যক্রম শুরুর ফলে পুনরায় এসব বিধিনিষেধ শিথিল শুরু করেছে দেশটি। তথ্যসূত্র: অ্যারাবিয়ান বিজনেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ