Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বঙ্গোপসাগরে ট্রলার ডুবি: তিন দিনেও খোঁজ মিলেনি দু’জেলের

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩৮ পিএম

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে এফ বি মলি ট্রলার ডুবিতে নিখোঁজ জেলে হারিচ মাঝি ও জেলে সত্তারের তিন দিনেও খোঁজ পাওয়া যায়নি।

উদ্ধার হওয়া জেলেরা জানান, শুক্রবার রাতে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে। এ সময় অপর একটি মাছ ধরা ট্রলার জালের মোটা রশি দিয়ে বেঁধে কিছু দূর আসলে সাগর আরও উত্তাল হয়ে যায়। এ সময় উপায় না পেয়ে উদ্ধারকারী ট্রলারটি রশি কেটে নিরাপদে চলে আসে। এ সময় বিপদগ্রস্থ ট্রলারে থাকা ছয় জেলের দু’জন উদ্ধারকারী ট্রলারে উঠতে সক্ষম হয়েছে। বাকি চার জেলেসহ মাছ ধরা ট্রলার এফ বি মলি ডুবে যায়। ওই চার জেলে ট্রলারে বরফ রাখার একটি কর্কসিট ধরে সাগরের উত্তাল ঢেউয়ে হাবুডুবু খেতে থাকে। ঘন্টা খানেক পরে কর্কসিটও ভেঙ্গে যায়। এরপর চার জেলে বিচ্ছিন্ন হয়ে গেছে। প্রায় ১২ ঘন্টা পর অর্ধচেতন অবস্থায় কুয়াকাটা সংলগ্ন সাগরবক্ষ থেকে শনিবার উদ্ধার করা হয় জেলে হজরত ও মোহাম্মদ আলীকে। তবে জেলে হারিচ মাঝি ও জেলে সত্তার তিন দিন ধরে নিখোঁজ রয়েছে।

এ ব্যাপারে মহিপুর থানার ওসি মো.মনিরুজ্জামান জানান, শুক্রবারের ট্রলার ডুবির ঘটনায় ট্রলার মালিক মো. সোহেল মহিপুর থানায় দু’জন জেলেসহ ট্রলার ডুবির ঘটনায় একটি সাধারন ডায়েরি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ