Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাতীয় ফুটবল দলের প্রাথমিক তালিকায় এলিটা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৮:৪৫ পিএম

কয়েকমাস আগে পেয়েছেন বাংলাদেশের নাগরিকত্ব। তখন থেকেই সাবেক নাইজেরিয়ান এলিটা কিংসলের অপেক্ষা কবে লাল-সবুজ জার্সি গায়ে মাঠে নামবেন তিনি। অবশেষে অপেক্ষার পালা বুঝি শেষ হচ্ছে। আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে জায়গা পেয়েছেন বসুন্ধরা কিংসের স্ট্রাইকার এলিটা কিংসলে! সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

তবে এটিই এলিটার জাতীয় দলে খেলার নিশ্চয়তা নয়। আগে প্রয়োজন ফিফার ছাড়পত্র। বাংলাদেশি নাগরিক হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য ফিফা আনুষ্ঠানিকভাবে ছাড়পত্র দিলে তবেই এলিটা জাতীয় দলে খেলতে পারবেন। জানা গেছে, খুব দ্রুততম সময়ের মধ্যে এই ছাড়পত্র পেতে ইতোমধ্যে দৌড়ঝাঁপ শুরু করেছে (বাফুফে)। এর আগে এএফসি কাপে খেলাতে এলিটাকে মালদ্বীপে নিয়ে গিয়েছিল বসুন্ধরা কিংস। কিন্তু তখন ছাড়পত্র বিষয়ক জটিলতার কারণে তাকে মাঠে নামাতে পারেনি কিংসরা। তবে এবার সেই জটিলতা কাটাতে পারলেই এলিটাকে সাফ চ্যাম্পিয়নশিপের মূল দলে রাখবে দেশের ফুটবলের অভিভাবক সংস্থা।

বাফুফে সূত্রে আরও জানা যায়, সাফের জন্য ৩৫ সদস্যের যে প্রাথমিক দল ঠিক করা হয়েছে, তাতে রাখা হয়েছে এলিটাকেও। এখন শুধু ফিফার ছাড়পত্রের অপেক্ষা। ছাড়পত্র পেলে লাল-সবুজের ব্রিটিশ কোচ জেমি ডে সিদ্ধান্ত নেবেন এলিটাকে দলের রাখার ব্যাপারে।

আগামী ১ অক্টোবর থেকে মালদ্বীপে বসছে সাফ চ্যাম্পিয়নশিপের এবারের আসর। এ টুর্নামেন্টকে সামনে রেখে ২০ সেপ্টেম্বর থেকে অনুশীলন ক্যাম্প শুরু করার কথা জাতীয় দলের। সোমবার বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানান, চলতি সপ্তাহের মধ্যেই এলিটার ছাড়পত্র পাওয়ার ব্যাপারে আশাবাদী তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

৭ ডিসেম্বর, ২০২১
২ ডিসেম্বর, ২০২১
২৭ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ