Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিস্তির টাকা দিতে না পেরে বৃদ্ধার আত্মহত্যা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

গ্রামীণ ব্যাংক থেকে স্বামীর নেয়া ঋণের কিস্তি পরিশোধ করতে না পেরে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার শেফালী বেগম গলায় রশিতে ঝুলে আত্মহত্যা করেছেন। তবে ব্যাংক কর্তৃপক্ষ বিষয়টি অস্বীকার করেছে। স্থানীয় একাধিক সূত্রে জানায়, বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়নের ডিঙ্গারহাট বাজারের পূর্ব পাশের হিরাধর গ্রামের মো. করম আলী সিকদার বিভিন্ন সংস্থা থেকে কিস্তিতে টাকা উত্তোলন করেন। গতকাল করম আলী সিকদার কাজে গেলে সকাল ১০টায় গ্রামীণ ব্যাংক থেকে কিস্তির টাকা আদায়ের জন্য ব্যাংকের কর্মীরা আসেন। তারা কিস্তির টাকা চাইলে করম আলীর স্ত্রী শেফালী টাকা দিতে অপারগতা প্রকাশ করে। এতে ব্যাংকের প্রতিনিধিরা বৃদ্ধা শেফালী বেগমের সাথে দুর্বব্যহার করেন।

স্থানীয় ইউপি সদস্য ফখর উদ্দিন জানান, গ্রামীণ ব্যাংকের মাঠ কর্মীরা কিস্তি নিতে এলে তাদের সঙ্গে কথা কাটাকাটি হয় শেফালী বেগমের। পরে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। গ্রামীণ ব্যাংকের কর্মকর্তা ফরিদ উদ্দিন আহম্মেদ শেফালী বেগমের আত্মহত্যার সঙ্গে কিস্তির টাকা আদায়ের কোন সম্পৃক্ততা নেই বলে দাবি করে সাংবাদিকদের জানান, শেফালী বেগমের সঙ্গে তাদের কর্মীর দেখাই হয়নি। করম আলী সিকদার বিভিন্ন সংস্থা থেকে টাকা উত্তোলন করলেও দেনার টাকা পরিশোধ করতে পারেননি। সেই দুঃখে অভিমানে শেফালী বেগম আত্মহত্যার পথ বেঁচে নিয়েছেন।
বাকেরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সহ একটি টিম ঘটনাস্থলে গিয়ে লাশ সুরতহাল করে ময়নাতদন্তের জন্য বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে লাশ প্রেরণ করেছেন। এ প্রসঙ্গে পরিদর্শক সাংবাদিকদের বলেছেন, বৃদ্ধা শেফালীর পরিবার অত্যন্ত গরীব। কিন্তু তার আত্মহত্যার কারণ জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃদ্ধার আত্মহত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ