Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

অবৈধ দখলদারদের নোটিস ছাড়াই উচ্ছেদ করা হবে

গাবতলীতে মেয়র আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

কোনও অবৈধ দখলদার ছাড় পাবে না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, দখলদারদের উচ্ছেদ এবং তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনার ক্ষেত্রে কাউকে নোটিস দেওয়া হবে না। দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

গতকাল গাবতলী বেড়িবাঁধ সংলগ্ন এ্যাসফল্ট প্ল্যান্টের জমি উদ্ধার ও অবৈধ দখল উচ্ছেদে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। আতিকুল ইসলাম বলেন, গাবতলী থেকে মোহাম্মদপুরগামী বেড়িবাঁধ সড়কে বেদখল হওয়া জমি উদ্ধার করা হবে। গাবতলী হাটের পিছনের দিকের অংশে আমারা ওয়াল নির্মাণ করেছি। কিছু কিছু জায়গায় পকেট গেট রয়েছে‑ এগুলোসহ পূর্ব দিকের কিছু অংশে দখল হয়েছে। আমরা এগুলো উদ্ধার করবো। কোন দখলদার ছাড় পাবে না। দখলদারদের উচ্ছেদে অভিযান পরিচালনার ক্ষেত্রে কাউকে নোটিস দেওয়া হবে না। দখলদারদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। আমাদের টার্গেটগুলোকে কয়েকটিভাগে ভাগ করেছি।

ডিএনসিসি মেয়র বলেন, এখানে ওয়াসার ৫৪ একর জমি অধিগ্রহণ করা আছে। যাদের থেকে অধিগ্রহণ করা হয়েছে তাদেরকে সরকার টাকাও দিয়েছে। কিন্তু এই জায়গা দখলদাররা দখল করে রেখেছে। যে যার মতো করে দখল করে রেখেছে, কাজ করতে গেলেই বাধা আসে। তবে আমাদের কাজ শুরু হয়েছে। দখলদাররা কেউ ছাড় পাবে না, কেউ নোটিসও পাবে না‑ অভিযানের মাধ্যমে এগুলো উচ্ছেদ করা হবে। এখানে রিটেনশনপন্ড হবে।

তিনি আরও বলেন, আমাদের এখানকার পশ্চিম পাশের ওয়ালগুলোকে তিন-চার মাসের মধ্যে একটি ম্যানেজমেন্ট সিস্টেমের মধ্যে আনবো। আর এখানে যে খালগুলো রয়েছে, এগুলো নিয়ে আমরা ডিজাইন করে ফেলেছি, এরপর এটি মন্ত্রণালয়ে পাঠানো হবে। দখলদারদের বিরুদ্ধে জনপ্রতিনিধিসহ সবাইকে সোচ্চার হতে হবে। অভিযানকালে স্থানীয় কাউন্সিলরসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোটিস ছাড়াই উচ্ছেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ