Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাসপাতালে ভর্তি ৩২১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

এডিস মশাবাহিত ডেঙ্গু রোগের আক্রান্তের সংখ্যা কমছেই না। প্রতিদিন এ রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন রোগী। গত ২৪ ঘণ্টায় ৩২১ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতেই রয়েছেন গত ২৪ ঘণ্টায় ২৪৬ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতর থেকে এই তথ্য জানানো হয়েছে।
স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, দেশে সেপ্টেম্বরের ১৩ দিনে ৩ হাজার ৮৬৫ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। ডেঙ্গুতে চলতি বছরে এখন পর্যন্ত ৫৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সেপ্টেম্বর মাসে এই কয়েকদিনে ৮ জন, আগস্ট মাসে মারা গেছেন ৩৪ জন এবং জুলাই মাসে ১২ জন। আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

এখন ঢাকার বাইরেও ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে এ রোগে আক্রান্ত হয়ে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৭৫ জন।
বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ২৭১ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ভর্তি রোগী আছেন ১ হাজার ৮০ জন। অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি আছেন ১৯১ জন। চলতি বছরে এ পর্যন্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ১৪ হাজার ২২১ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১২ হাজার ৮৯৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ