Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রিয়ালের প্রত্যাবর্তনে বেনজেমার হ্যাটট্রিক

লিভারপুলের জয়ে সালাহর ‘সেঞ্চুরি’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

লিভারপুলের জয়ে দুর্দান্ত এক মাইলফলক গড়লেন তারকা খেলোয়াড় মোহামেদ সালাহ। গতপরশু লিডসের মাঠে ৩-০ গোলের জয়ে প্রথম গোলটি করেন সালাহ। আর এই গোলে প্রিমিয়ার লিগে ৩০তম খেলোয়াড় হিসেবে শততম গোলের মাইলফলক স্পর্শ করেছেন এই মিসরীয় তারকা। অল রেডদের হয়ে বাকি দুই গোল করেন ফাবিনিও ও সাদিও মানে।

লিডসের মাঠে শুরু থেকেই আক্রমণে এগিয়ে ছিল লিভারপুল। ৫৬ শতাংশ বল দখলে রেখে ১৩টি শট নিয়ে প্রথমার্ধেই প্রতিপক্ষকে কাঁপিয়ে দেয় অ্যানফিল্ডের দলটি। তবে একের পর আক্রমণের পরও প্রথমার্ধে একটির বেশি গোল পায়নি লিভারপুল। ম্যাচের ২০ মিনিটে গোল করে নতুন মাইলফলক গড়েন সালাহ। আলেক্সান্ডার আরনল্ডের সহায়তায় নিখুঁত ফিনিশিংয়ে গোল করেন এই তারকা খেলোয়াড়। এ জয়ে ৪ ম্যাচে লিভারপুলের পয়েন্ট এখন ১০। লিভারপুলের সমান পয়েন্ট ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসিরও।
আগামীকাল রাতে ইন্টার মিলানের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করবে রিয়াল মাদ্রিদ। হাইভোল্টেজ লড়াইটির আগে ঘুরে দাঁড়িয়ে দারুণ জয় পেল দলটি। প্রথম আধা ঘণ্টায় জালে দুবার বল পাঠিয়ে অসাধারণ কিছুর আভাস দেয় সেল্টা ভিগো। প্রতিবারই দারুণভাবে ঘুরে দাঁড়ায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের পরবর্তীতেও সমান তালে ভীতি ছড়ায় সেল্টা, তবে দ্বিতীয়ার্ধে নজরকাড়া ফুটবল উপহার দেওয়া প্রতিপক্ষের সঙ্গে আর পেরে ওঠেনি তারা। করিম বেনজেমার হ্যাটট্রিকে দারুণ এক জয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরল প্রতিযোগিতার সফলতম দলটি। ১৮ মাস পর সান্তিয়াগো বের্নাবেউয়ে ফেরার ম্যাচে ৫-২ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল। হ্যাটট্রিক করার পাশাপাশি ভিনিসিউস জুনিয়রের গোলেও অবদান রাখেন বেনজেমা। আসরে এখন পর্যন্ত চার ম্যাচে ৫ গোল করে তালিকার শীর্ষে বেনজেমা। তাদের অপর গোলদাতা অভিষিক্ত এদুয়ার্দো কামাভিঙ্গা। এই জয় নিশ্চিতভাবেই বাড়তি আত্মবিশ্বাস জোগাবে আনচেলত্তির দলকে।
দিনের অন্য ম্যাচে ওসাসুনার মাঠে ৪-১ গোলে জেতা ভালেন্সিয়া চার ম্যাচে সমান ১০ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। আরেক ম্যাচে এস্পানিওলকে ২-১ গোলে হারানো অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্টও ১০, তিন নম্বরে আছে তারা। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে বার্সেলোনা।
চোট কাটিয়ে চার মাস পর মাঠে ফিরেই জালের দেখা পেয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। তার দল এসি মিলান সিরি আয় শতভাগ সফল পথচলা ধরে রেখেছে। ঘরের মাঠে লিগের ম্যাচে লাৎসিওর বিপক্ষে দলের ২-০ ব্যবধানে জয়ের ম্যাচের দ্বিতীয়ার্ধে গোলটি করেন ইব্রাহিমোভিচ। ৪৫তম মিনিটে তরুণ পর্তুগিজ ফরোয়ার্ড রাফায়েল লেয়াওয়ের গোলে এগিয়ে গিয়েছিল মিলান।
গত মে মাসে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচে হাঁটুতে চোট পাওয়ার পর থেকে বাইরে ছিলেন ইব্রাহিমোভিচ। লাৎসিওর বিপক্ষে ৬০তম মিনিটে প্রথম গোলদাতার বদলি নামেন তিনি। মাঠে নামার সাত মিনিট পর কাছ থেকে গোলটি করেন ৩৯ বছর বয়সী সুইডিশ তারকা। ম্যাচ জুড়ে দারুণ পারফরম্যান্স করে স্তেফানো পিওলির দল। ব্যবধানটা আরও বড় হতে পারতো, তবে বিরতির ঠিক আগে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ফ্রাঙ্ক কেসি।
আসরে এখন পর্যন্ত হওয়া তিন রাউন্ডের সবকটিতে জিতেছে এসি মিলান, ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তারা। সমান তিনটি করে জেতা রোমা ও নাপোলির পয়েন্টও ৯। রোমা শীর্ষে ও নাপোলি তিন নম্বরে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনজেমার হ্যাটট্রিক
আরও পড়ুন