Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

দক্ষিণাঞ্চলে করোনায় মৃত্যু আরো একজনের শনাক্ত ২৬

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ২:২১ পিএম

দক্ষিনাঞ্চলে আরো একজনের মৃত্যু ছাড়াও নতুন করে ২৬ জন করোনা সংক্রমনের শিকার হয়েছেন। ফলে মঙ্গলবার দুপুর পর্যন্ত দক্ষিণাঞ্চলে ৬৭১ জনের মৃত্যু এবং ৪৪ হাজার ৬৪৭ জনের আক্রান্তের খবর দিল স্বাস্থ্য অধিদপ্তর। এনিয়ে চলতি মাসের ১৪ দিনে দক্ষিণাঞ্চলে ৮৬৬ জন আক্রান্তের মধ্যে ১৭ জনেরর মৃত্যু হল। গড় শনাক্তের হার এখন ২১.৭২%। আর মৃত্যুহার ১.৫০%। আর গত ২৪ ঘন্টায় ৬৪ জন সহ এ অঞ্চলে ৪১ হাজার ৫৩৪ জন সুস্থ হয়ে উঠেছেন। গড় সুস্থতার হার ৯৩.০৩%।
গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৭৬৪ জনের নমুনা পরিক্ষায় ২৬ জনের দেহে করেনা শনাক্ত হলেও এরমধ্যে ভোলাতেই আক্রান্তের সংখ্যা ১১। ফলে দ্বীপ জেলাটিতে এপর্যন্ত ৬ হাজার ৭৪৭ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ৮৯ জনের। এসময়ে মহানগরীতে ২জন সহ বরিশাল জেলায় আক্রান্ত হয়েছেন ৬ জন। এ নিয়ে মহানগরীতে ১০ হাজার ৩৫০ জন সহ বরিশাল জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ১১৮ জনে উন্নীত হল। আর মহানগরীতে ১০১ জন সহ জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ২২৭ জনে। সোমবার জেলার বাবুগঞ্জের এক নারী শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন।
গত ২৪ ঘন্টায় পিরোজপুর ও বরগুনায় ৩জন করে আক্রান্ত হয়েছেন। এসময়ে পটুয়াখালীতে দুজন আক্রান্ত হলেও ঝালকাঠীতে সংক্রমন ছিল একজনের। এনিয়ে পটুয়াখালীতে মোট ৬ হাজার ১৫৭ আক্রান্ত ও ১০৭ জনের মৃত্যু হয়েছে। পিরোজপুরে ৫ হাজার ২২৩ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ৮৩ জনের। বরগুনায় ৩ হাজার ৮১৫ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ৯৬ জনের। ঝালকাঠীতে মোট আক্রান্ত ৪ হাজার ৫৮৭ জনের মধ্যে মারা গেছেন ৬৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ