Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

দুর্নীতিমুক্ত জবাবদিহিমূলক বায়রা প্রতিষ্ঠা করতে হবে

মতবিনিময় সভায়-সম্মিলিত গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৮ পিএম

দুর্নীতিমুক্ত স্বচ্ছ জবাবদিহিমূলক বায়রা প্রতিষ্ঠা করতে হবে। বর্হিবিশ্বে শ্রমবাজার সম্প্রসারণে যারা অগ্রণী ভূমিকা পালন করতে পারবেন তাদেরকেই আসন্ন বায়রা নির্বাচনে বিজয়ী করতে হবে। বিদেশগামী প্রবাসী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা টিকা দিতে হবে। করোনা টিকার জন্য রেজিষ্ট্রেশন করে দেড় মাসেও মেসেজ পাচ্ছেন না প্রবাসী কর্মীরা। প্রবাসী বাংলাদেশিরা প্রতি মাসে রেমিট্যান্স পাঠিয়ে দেশের জাতীয় অর্থনীতির চাকাকে সচল রাখছেন। অথচ এই প্রবাসী কর্মীরা আজ করোনার টিকা যথাসময়ে না পেয়ে চাকরি হারানোর ঝুকিতে রয়েছেন। অবিলম্বে অভিবাসী কর্মীদের স্বার্থ রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাস্তবমুখী উদ্যোগ নিতে হবে। গতকাল সোমবার রাতে নয়া পল্টনস্থ একটি হোটেলে বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোট দক্ষিণ শাখা আয়োজিত নির্বাচনী মতবিনিময় সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

হাবের সাবেক সভাপতি, বায়রার সাবেক সহসভাপতি, চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান ও চৌদ্দগ্রাম আওয়ামী লীগ সভাপতি আবদুস সোবহান ভূঁইয়া হাসানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সম্মিলিত গণতান্ত্রিক জোটের আহ্বায়ক শফিকুল আলম ফিরোজ। ফোরাবের মহাসচিব মহিউদ্দিন বায়রার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন সোহেলের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন, আটাবের সভাপতি মনসুর আহমেদ কালাম, আটাবের সাবেক মহাসচিব আসলাম খান, বায়রার সাবেক যুগ্ম মহাসচিব আলহাজ আবুল বাশার, সম্মিলিত গণতান্ত্রিক জোটের দক্ষিণের সদস্য সচিব নূরুল আমিন, বায়রা তৃণমূল ঐক্য ফ্রন্টের সভাপতি এ কে এম মোবারক উল্লাহ শিমুল, সম্মিলিত গণতান্ত্রিক জোটের উত্তরের মহাসচিব শওকত হোসেন শিকদার, রাওয়াবের মহাসচিব মাহফুজুর রহমান, ৫১ সভাপতি আনোয়ার হোসেন, বায়রার সাবেক ইসি সদস্য শাহআলম চৌধুরী, অ্যাডভোকেট আব্দুস সাওার, বায়রার সাবেক ইসি সদস্য রফিকুল ইসলাম, বায়রা নেতা রফিকুল ইসলাম, আরিয়ান ট্রেড লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান মোল্লা।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন, সম্মিলিত গণতান্ত্রিক জোটের সদস্য বায়রার সাবেক ইসি সদস্য কফিল উদ্দিন মজুমদার, সাবেক সদস্য স্টার ম্যানপাওয়ার এর ব্যবস্থাপনা পরিচালক মো. খোকন বায়রা তৃণমূল ঐক্য ফ্রন্টের মহাসচিব ফজলুল মতিন তৌহিদ, সাবেক সদস্য নাজমুল হাছান ও ৫১ এর মহাসচিব দিপু। উক্ত সভায় নেতৃবৃন্দ বায়রার আগামী নির্বাচনে বায়রা পরিবারের শত সমস্যা সমাধানের জন্য শফিকুল আলম ফিরোজের নেতৃত্বে সম্মিলিত গণতান্ত্রিক জোটের প্যানেল প্রধান রুহুল আমিন স্বপনের হাতকে শক্তিশালী করে, একটি স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে সম্মিলিত গণতান্ত্রিক জোটের প্যানেল প্রধানসহ পূর্ণ প্যানেলে বিজয়ী হওয়ার জন্য সকলকে ঐক্য বদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে আবদুস সোবহান ভূঁইয়া হাসান বলেন, মানবপাচার আইনের কালো ধারাগুলো সংশোধনের জন্য বাস্তবমুখী উদ্যোগ নিতে হবে। অন্যথায় বৈধভাবে বিদেশে কর্মী পাঠিয়েও রিক্রুটিং এজেন্সির মালিকদের মামলার আসামী হয়ে কারাবরণ করতে হবে। রিক্রুটিং এজেন্সিগুলোকে শ্রেণিভূক্ত করণের প্রচেষ্টা রহিত করা হয়েছে বায়রার সাবেক মহাসচিব মো. রুহুল আমিন স্বপনের গতিশীল নেতৃত্বে। তিনি বায়রাকে দুর্নীতিমুক্ত ও স্বচ্ছ জবাবদিহিমূলক প্রতিষ্ঠানে পরিণত করতে আসন্ন বায়রা নির্বাচনে সাবেক মহাসচিব রুহুল আমিন স্বপনকে সভাপতি হিসেবে বিজয়ী করার জন্য অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়রা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ