Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কর্ণফুলীতে সাম্পান মাঝিদের ধর্মঘট চলছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৭:১০ পিএম

বাড়তি মাশুল আদায়ের নামে চাঁদাবাজির প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট অব্যাহত রেখেছেন কর্ণফুলী নদীর সাম্পান মাঝিরা। মঙ্গলবার তৃতীয় দিনের মত সাম্পান চলাচল বন্ধ রেখে অনশন কর্মসূচি পালন করেন মাঝিরা। সেখান থেকে দাবি আদায় না হলে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ঘেরাওসহ আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয়া হয়।

গত রোববার থেকে কর্ণফুলী নদীর বাংলাবাজার ঘাট থেকে দক্ষিণ পাড়ে যাত্রী পারাপার বন্ধ রেখে আন্দোলনে নামেন মাঝিরা। মাঝিদের ধর্মঘটের কারণে চরম দুর্ভোগে পড়েছেন কর্ণফুলী নদীর বাংলাবাজার ঘাট দিয়ে পারাপার করা পোশাক শিল্পের শ্রমিক, সবজিচাষি ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

মাঝিদের অভিযোগ, সিটি করপোরেশন ঘাটটি ইজারা না দিয়ে স্থানীয় কিছু লোক দিয়ে জনপ্রতি ৫ টাকা করে আদায় করছে। এ বিষয়ে সিটি মেয়রকে ১৫ দিন আগে অভিযোগ দেয়া হয়েছে। কিন্তু এখনও কোনো ব্যবস্থা নেয়া হয়নি। যার কারণে তারা ধর্মঘটের ডাক দেন। মঙ্গলবার তৃতীয় দিনের মতো বাংলাবাজার ঘাট থেকে সাম্পান চালানো বন্ধ রাখেন মাঝিরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দেন মাঝিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ