Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

প্রধানমন্ত্রীর আগাম নির্বাচনী প্রস্তুতি নেয়ার ঘোষণায় জনমনে শঙ্কা দেখা দিয়েছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫৫ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না। আগামী ২০ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনে জনগণ যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে জন্য সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের ব্যবস্থা করার দায়িত্ব সরকারের। জনগণ দীর্ঘদিন যাবৎ ভোট দিতে না পেরে ভোট দেয়াই ভুলে যাচ্ছে। যা জাতি হিসেবে আমরা বিশ্বে লজ্জিত। তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখার ইউনিয়ন চেয়ারম্যান ও পৌরসভা মেয়র প্রার্থীদের হুমকি ধমকি ও হয়রানি করছে সরকার দলীয় মাস্তান ও সন্ত্রাসী প্রার্থীরা। আজ মঙ্গলবার বিকেলে দেশের চলমান পরিস্থিতি নিয়ে এক পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এতে অংশ নেন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা খলিলুর রহমান, বরকতউল্লাহ লতিফ ও মাওলানা শোয়াইব, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী।

পর্যালোচনা সভায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর আগাম প্রস্তুতি নেয়ার ঘোষণায় জনমনে শঙ্কা দেখা দিয়েছে। এমতাবস্থায় জনমনে একটি প্রশ্ন পুনরায় ঘুরপাক খাচ্ছে, তাহলে কী জনগণ তাদের ভোটাধিকার ফিরে পাবে না ?

এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর আল্লামা আব্দুল হক আজাদ বলেছেন, ওলামায়ে কেরাম রাজনীতি থেকে দূরে থাকায় দুর্নীতিবাজ ও লুটেরা দেশ চালাচ্ছে। ফলে স্বচ্ছ ও জবাবদিহি রাজনীতির চর্চার পরিবর্তে হিংসাত্মক রাজনীতির চর্চা বেশি হচ্ছে। মানুষ অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। নাগরিকরা ভোটাধিকার পাচ্ছে না। এমতাবস্থায় সর্বস্তরের জনগণকে কল্যাণমুখী রাজনীতির সাথে সংপৃক্ত হতে হবে। দেশে একটি কল্যাণমুখি রাজনীতির প্লাটফরম তৈরি করতে হবে।

গতকাল যশোর ঝুমঝুমপুর ফজলুল উলুম মাদরাসা মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ যশোর জেলা সম্মেলনে প্রধান অতিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমান ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আশরাফ আলী নূরী। জেলা সভাপতি মাওলানা আবদুল হালিম-এর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা সভাপতি আলহাজ মিয়া মো. আব্দুল হালিম ও সেক্রেটারি মাওলানা মুহা. শোয়াইব হোসেন। সম্মেলনে মাওলানা আবদুল হালিমকে সভাপতি, মাওলানা নাজমুল হুদাকে সহ-সভাপতি, মুফতি হারুনুর রশিদ কাসেমীকে সাধারণ সম্পাদক করে যশোর জেলা শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়।

এ ছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ লালমনিরহাট জেলা শাখার উদ্যোগে থানা-উপজেলা দায়িত্বশীল তারবিয়াত স্থানীয় আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন দলের যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার মো. আশরাফুল আলম। সভাপতিত্ব করেন জেলা সভাপতি আলহাজ মো. ইব্রাহীম হোসেন খাঁন। তারবিয়াতে জেলা ও থানান দায়িত্বশীলগণ অংশ গ্রহণ করেন।

প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মোঃ আশরাফুল আলম বলেন, একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলা করে ইসলামকে শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে হবে। সে জন্য নিজকে এবং সংগঠনকে পরিচালনার যোগ্যতা প্রত্যেক দায়িত্বশীলদের অর্জন করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ