Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

এলিটা-রবসন ঝলকে কিংসদের আরেকটি জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৮ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শিরোপা চার ম্যাচ আগে নিশ্চিত হলেও থামছেই না চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বিপিএলে নিজেদের বাকি তিন ম্যাচের প্রথমটিতে নাইজেরিয়ান বংশোদ্ভূত সদ্য বাংলাদেশি ফরোয়ার্ড এলিটা কিংসলে ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো ঝলকে আরেকটি জয় তুলে নিলো তারা। মঙ্গলবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচে বসুন্ধরা ৩-০ গোলে উড়িয়ে দেয় সাইফ স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের হয়ে এলিটা জোড়া গোল করলে অপরটি করেন রবসন।

এএফসি কাপের গ্রুপ পর্বে থেমে গেলেও বিপিএলে ফিরে ঠিকই নিজেদের যোগ্যতা প্রমাণ করেছে বসুন্ধরা। দলের সঙ্গে নিজের যোগ্যতাও প্রমাণ করলেন এলিটা কিংসলে। মঙ্গলবার বসুন্ধরার জার্সিতে আলো ছড়িয়ে বাংলাদেশের হয়ে আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপে খেলার দাবি আরও জোরালো করলেন তিনি। ৩১ বছর বয়সী নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এই ফরোয়ার্ডকে ইতোমধ্যে সাফের প্রাথমিক দলে জায়গা দিয়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা বাফুফে। ফিফা এবং এএফসির ছাড়পত্র পেলে ও জাতীয় দলের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে’র বিবেচনায় আসলে তবেই এলিটার গায়ে উঠবে লাল-সবুজের জার্সি।

সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে নিয়মিত গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরাকে বাইরে রেখেই একাদশ সাজান বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন। যথারীতি ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিলেও ১২ মিনিটে বদলি গোলরক্ষক হামিদুর রহমান রিমনের ভুলে গোল হজম করতে বসেছিল বিজয়ীরা। এসময় নিজেদের সীমানা থেকেই ইয়াসিন আরাফাতের লম্বা ক্রস পোস্ট ছেড়ে বেরিয়ে গ্রিপে নিতে চেয়েছিলেন রিমন, কিন্তু পারেননি। তবে সাইফের মারাজ হোসেন ফাঁকা পোস্ট পেয়েও বল বাইরে মারেন। ৩১ মিনিটে বক্সের বাইরে থেকে রবিনহোর দূরপাল্লার শট সাইডবার ঘেঁষে বেরিয়ে যায়। বৃষ্টিভেজা ভারী মাঠে দু’দলের খেলোয়াড়দেরই খেলতে বেশ অসুবিধা হয়েছে। ম্যাচের প্রথমার্ধে উভয় দল সুযোগ পেলেও গোল করতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে ঠিকই গোল আদায় করে নেয় বসুন্ধরা কিংস। তাও এক বা দু’টি নয়-তিনটি গোল পায় তারা। ৫৪ মিনিটে রবিনহোর আড়াআড়ি পাস থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে গোল করেন এলিটা (১-০)। তার হাত ধরেই নয় মিনিট পর দ্বিতীয় গোল পায় কিংসরা। ম্যাচের ৬৩ মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার জোনাথন ফার্নান্দেজের লব এক ডিফেন্ডার বিপদমুক্ত করতে ব্যর্থ হলে বল পান এলিটা কিংসলে। দারুণ শটে সাইফের গোলরক্ষক পাপ্পু হোসেনকে পরাস্ত করেন তিনি (২-০)। আক্রমণের ধারা অব্যাহত রেখে ম্যাচের ৮০ মিনিটে তৃতীয় গোল পান তপু বর্মণরা। এসময় বক্সের ভেতরে ফার্নান্দেজের আড়াআড়ি ক্রস আটকাতে পারেননি সাইফের ডিফেন্ডাররা। ফাঁকায় বল পেয়ে রবিনহো নিখুঁত শটে গোল করেন (৩-০)। এটা নিয়ে লিগে ২০ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে উঠলেন রবিনহো।

ম্যাচ জিতে ২২ খেলায় ২০ জয় এবং একটি করে ড্র ও হারে ৬১ পয়েন্ট নিয়ে তালিকায় সবার উপরে বসুন্ধরা। অন্যদিকে ২৪ ম্যাচে ১৪ জয়, দুই ড্র ও আট হারে ৪৪ পয়েন্ট পেয়ে চতুর্থস্থানে থেকে এবারের লিগ শেষ করলো সাইফ স্পোর্টিং ক্লাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৬ নভেম্বর, ২০২১
২২ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন