Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

রফতানি বাড়াতে ওয়াশিংটন দূতাবাসের সহযোগিতা চায় বিজিএমইএ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৮:৩২ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে তৈরি পোশাক রফতানি স¤প্রসারণে দূতাবাসের সহযোগিতা চেয়েছে তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি বিজিএমইএ। স¤প্রতি ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামের সঙ্গে সাক্ষাৎকালে এ সহযোগিতার কথা জানান বিজিএমএ সভাপতি ফারুক হাসান এবং সহ-সভাপতি মিরান আলী।

বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান মার্কিন বাজারে বাংলাদেশের পোশাক রফতানি বৃদ্ধিসহ বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য উন্নয়নে দূতাবাসের সহায়তা ও সহযোগিতা কামনা করেন। তিনি টেক্সটাইল খাতে, বিশেষ করে নন-কটন খাতে মার্কিন ব্যবসায়ী এবং অনাবাসিক বাংলাদেশীদের কাছ থেকে বিনিয়োগ আকর্ষণ করার বিষয়ে সহায়তা প্রদানের জন্যও রাষ্ট্রদূতকে অনুরোধ জানান। ফারুক হাসান যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের একটি ইতিবাচক বাণিজ্য সম্পর্ক নিশ্চিত করতে সহযোগিতা প্রদান ও প্রচেষ্টা গ্রহণের জন্য রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামকে ধন্যবাদ জানান। এসময় বিজিএমইএ নেতারা দূতাবাসে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে গভীর শ্রদ্ধার সাথে তাকে স্মরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিএমইএ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ