Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভাঙ্গায় চলছে ব্যাপক প্রচারণা

২০ সেপ্টেম্বর পৌর নির্বাচন

ওবায়দুল আলম সম্রাট, ভাঙ্গা (ফরিদপুর) থেকে | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

আগামী ২০ সেপ্টেম্বর ভাঙ্গা পৌর নির্বাচন। নির্বাচনটি করোনা মহামারী জনিত কারণে দুইবার পিছিয়ে চুড়ান্ত তারিখ স্থগিত হয়েছে ২০ সেপ্টেম্বর। এতে ৯টি ওয়ার্ডে ৯জন কাউন্সিলরের বিপরীতে প্রার্থী হয়েছেন ৩৩ জন। আর ৩টি সংরক্ষিত মহিলা আসনের বিপরীতে প্রার্থী হয়েছেন ১০জন। মেয়র পদে লড়ছেন ৩জন প্রার্থী, এরা হলেন আবু ফয়েজ মো. রেজা (বর্তমান মেয়র) তিনি লড়ছেন নৌকা প্রতীক নিয়ে। মো. ইসমাইল মুন্সী স্বতন্ত্র তিনি লড়ছেন নারিকেল গাছ প্রতীক নিয়ে। আসাদুজ্জামান তিনি লড়ছেন হাত পাখা প্রতীক নিয়ে। বরাবরের মতই নির্বাচনী দৌড়ে এগিয়ে রয়েছেন প্রায় দুই যুগ ধরে এই পদে থাকা বর্তমান মেয়র আবু ফয়েজ মো. রেজা। তিনি ক্ষমতাসীন দল আ.লীগের প্রার্থী। অনারম্বর জীবন যাপনে অভ্যস্ত এই প্রার্থী সাধারণ মানুষের কাছের মানুষ বলে পরিচিত। এক সাক্ষাৎকারে তিনি বলেন, প্রধানমন্ত্রীর সহযোগীতায় সি গ্রেডের এই পৌরসভাকে এ গ্রেডে উন্নিত করেছি। জনগণের কল্যানে নাগরিক সুযোগ সুবিধা তাদের দোর গোড়ায় পৌছে দিতে সর্বদা সচেষ্ট থেকেছি। রাত দিন ভেদে কখনও তাদের প্রয়োজনকে উপেক্ষা করিনি। জনগণের সেবা করাই জীবনের একমাত্র লক্ষ হিসেবে বিবেচনা করেছি। কেউ কখনো সেবা নিতে এসে উপেক্ষিত হয়নি।
পদ্মা সেতুর কল্যানে ভাঙ্গা গোল চত্বর ও ভাঙ্গা বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ স্থানে পরিনত হয়েছে। অদূর ভবিষ্যতে প্রধানমন্ত্রীর সহযোগীতায় ভাঙ্গা পৌরসভাকে একটি আদর্শ পৌরসভা হিসেবে গড়ে তুলতে চাই। এদিকে ফরিদপুর-৪ আসনের এমপি মজিবব রহমান চৌধুরী তাকে সমর্থন করায় নৌকার পালে লেগেছ জোর হাওয়া। নিবাচনে জয় লাভের ব্যাপারে তিনি ১০০% আশাবাদি।
অপর দুই প্রার্থী মো. ইসমাইল মুন্সী ও আসাদুজ্জামানও তাদের নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন জোরে শোরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ