Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

পটিয়ায় সমবায়ের টাকা আত্মসাতের অভিযোগ

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামের পটিয়া উপজেলার দি কেলিশহর আর্বান কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের লভ্যাংশের টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে গত সোমবার চট্টগ্রাম জেলা সমবায় কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
জানা গেছে, উপজেলার দি কেলিশহর আর্বান কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডে ২০১৯ সালে পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি হিসেবে অরুণ দাশ চাঁন্দু, সহ-সভাপতি তাপস দে আকাশ ও সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেব নারুসহ ৬ জন নির্বাচিত হয়। পরিচালনা পরিষদের প্রথম মিটিং এ সমিতির বিভিন্ন ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করার জন্য প্রধান অপারেটর সভাপতি অরুণ দাশ চাঁন্দু, ২য় অপারেটর সম্পাদক প্রদীপ কুমার দেব নারু ও ৩য় অপারেটর তাপস দে আকাশকে মনোনীত করা হয়। এর মধ্যে তাপস দে চিকিৎসার জন্য ভারতে গেলে অন্য দুইজন পরিকল্পিতভাবে বিভিন্ন ব্যাংকে মেয়াদী টাকা ৮ কোটি ৯২ লাখ টাকা রেখে এর ১% হারে ৮ লাখ টাকা ৯২ হাজার টাকা উত্তোলনপূর্বক আত্মসাত করেন। বিষয়টি প্রকাশ হলে সমিতির সদস্য তপু চক্রবর্ত্তী, জগদীশ মহাজন, মেত্র সর্দ্দার, মিন্টু সর্দ্দার, চম্পক দেব, প্রদীপ কুমার দে লিখিতভাবে সমবায় কর্মকর্তা বরাবরে অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে পটিয়া উপজেলা সমবায় কর্মকর্তা হাবিবল্লাহ পিকলু থেকে জানতে চাইলে তিনি বলেন অভিযোগ পেয়ে বিষয়টি তদন্ত করা হয়েছে। এতে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। জেলা সমবায় কর্মকর্তার পরামর্শে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন