Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

নেতাকর্মীদের উপস্থিতিতে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে উৎসবমুখর পরিবেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৮:৫১ পিএম

দীর্ঘদিন পর আমেজ ফিরেছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে। নেতাকর্মীদের উপস্থিততে অনেকটা উৎসবভাব বিরাজ করছে কার্যালয়ের ভেতরে-বাইরে। আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেল পৌনে ৫টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির তিন দিনব্যাপী ধারাবাহিক বৈঠকের প্রথমটি শুরু হয়।

বৈঠককে কেন্দ্র করে কার্যালয়ে বিএনপির বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত হয়েছেন। বৈঠকে লন্ডন থেকে স্কাইপে যুক্ত হয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপির এই বৈঠককে কেন্দ্র করে অন্য দিনের তুলনায় সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিত তুলনামূলক বেশি দেখা যায়। দলটির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বৈঠকে অংশ নিয়েছে দলের সিনিয়র নেতারা। বৈঠক উপলক্ষে কার্যালয়ের বাইরে বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

আজকের প্রথম বৈঠকে অংশ নিয়েছে দলের ভাইস চেয়ারম্যান এবং উপদেষ্টা পরিষদের সদস্যরা। তারেক রহমান এতে সভাপতিত্ব করছেন। এছাড়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত আছেন। বৈঠক উপস্থিত আছেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু। ভাইস চেয়ারম্যানদের মধ্যে আছেন মীর নাসির, হাফিজ উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট জয়নাল আবদীন, নিতাই রায় চৌধুরী, শওকত মাহমুদ, মাহমুদুল হাসান, অধ্যাপক শাজাহান মিয়া, আলতাফ হোসেন চৌধুরী, বরকত উল্লাহ বুলু, শাহজাহান উমর, আবদুল আউয়াল মিন্টু প্রমুখ।

উপদেষ্টাদের মধ্যে নাজমুল হক নান্নু, আবদুল হাই শিকদার, ভিপি জয়নাল, শাহজাদা মিয়া, মাহবুব তালুকদার, আতাউর রহমান ঢালী, মশিউর রহমান, শাহিদা রফিক, শামসুল হক, গোলাম আকবর খন্দকার, ডা. মো. আবদুল কুদ্দুস, সাবেক আইজিপি আবদুল কাইয়ূম, ইসমাঈল জবিউল্লাহ, আমান উল্লাহ আমান, গাজী মাজহারুল আনোয়ার, এসএম ফজলুল হক, সুকোমল বড়ুয়া, অধ্যাপক সিরাজুল ইসলাম, একরামুজ্জামান, তৈমুর আলম খন্দকার, ফজলুর রহমান, মনিরুল হক চৌধুরী, আবদুল লতিফ, মিজানুর রহমান মিনু বৈঠকে উপস্থিত রয়েছেন। বৈঠকের শুরুতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে আমাদের কী করণীয় সেসব বিষয়ে নেতাদের মতামত নিতে এই বৈঠক ডাকা হয়েছে।

২০১৬ সালের ১৯ মার্চ ষষ্ঠ কাউন্সিলের পর খালেদা জিয়ার নেতৃত্বে গঠিত হওয়া ৫০২ সদস্যের নির্বাহী কমিটিতে ৩৫ জন ভাইস চেয়ারম্যান রয়েছেন। চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলে সদস্য সংখ্যা ৭৪। আগামী বুধবার (১৫ সেপ্টেম্বর) দ্বিতীয় দিনের বৈঠকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদক ও সহ সম্পাদকরা থাকবেন। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) তৃতীয় দিনে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতাদের নিয়ে বসবেন তারেক রহমান। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি হওয়ার আগে ২০১৮ সালের ৩ ফেব্রুয়ারি দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বশেষ বৈঠক হয়েছিল। তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটি দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে প্রথম সিরিজ বৈঠক।



 

Show all comments
  • Yousman Ali ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৯:৩১ পিএম says : 0
    এগিয়ে যান সমস্যা নাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ