Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

৩৩ করদাতা পেলেন এলটিইউর সম্মাননা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

২০২০-২১ অর্থবছরে সর্বোচ্চ কর প্রদানের জন্য বিশেষ সম্মাননা দিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ)। বৃহৎ করদাতা ইউনিটের আওতাধীন ৬টি ক্যাটাগরিতে ৩৩ প্রতিষ্ঠানের কাছে সম্মাননা স্মারক ও ক্রেস্ট তুলে দেওয়া হয়। গতকাল রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ও এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম সেরা করদাতাদের হাতে সম্মাননা তুলে দেন।

বৃহৎ করদাতা ইউনিটের কর কমিশনার মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন এনবিআরের সদস্য (কর নীতি) মো. আলমগীর হোসেন ও সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মোহাম্মদ গোলাম নবী। বিভিন্ন ক্যাটাগরিতে বৃহৎ করদাতা ইউনিটের সেরা কর প্রদানকারীদের নিয়ে বিশেষ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে এনবিআর।
ক্যাটাগরি অনুযায়ী সেরা করদাতা যারা-

ব্যাংকিং খাত: স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, দি হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, আল আরাফা ইসলামী ব্যাংক লিমিটেড, এক্সপোর্ট-ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড, দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, ব্র্যাক ব্যাংক লিমিটেড এবং প্রাইম ব্যাংক লিমিটেড।

সেবা ও অন্যান্য খাত: গ্রামীণফোন লিমিটেড, শেভরন বাংলাদেশ ব্লক থার্টিন অ্যান্ড ফোর্টিন লিমিটেড ও এম জে এল বাংলাদেশ লিমিটেড। নন-ব্যাংকিং আর্থিক খাত: আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ও ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড। বিমা খাত: আমেরিকান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও সাধারণ বিমা করপোরেশন।

ম্যানুফ্যাকচারিং খাত: ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেড, স্কয়ার ফার্মাসিউটিকালস লিমিটেড, শেখ আকিজ উদ্দিন লিমিটেড, উত্তরা মোটরর্স লিমিটেড, উত্তরা অটো মোবাইলস লিমিটেড, পারফেক্ট টোব্যাকো কোম্পানি লিমিটেড, নেসলে বাংলাদেশ লিমিটেড, হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, বেক্সিমকো ফার্মাসিউটিকালস লিমিটেড এবং অলিম্পিক লিমিটেড।
উৎসে কর কর্তনকারী কর্তনকারী কর্তৃপক্ষ: বাংলাদেশ ব্যাংক লিমিটেড, গ্রামীণফোন লিমিটেড এবং তিতাস গ্যাস কোম্পানি লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলটিইউর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ