Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমেছে মৃত্যু-শনাক্ত

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

করোনায় মৃত্যু ও শনাক্ত কমে আসছে। তবে এখনো কোন কোন জেলার হাসপাতালে ভর্তি রোগীর মৃত্যু হওয়ায় আরো কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানার তাগিদ সংশ্লিষ্টদের। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো দুই জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ৯৭ জন। গত ২৪ ঘণ্টায় এক হাজার ৩৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্তের হার ৭ শতাংশ। নতুন করে আক্রান্তদের মধ্যে নগরীর বাসিন্দা ৫৯ জন। বিভিন্ন উপজেলার ৩৮ জন। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা এক লাখ ৯৬২ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন এক হাজার ২৭৬ জন।
যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গে কেউ মারা যায়নি। দুই দিন পর গতকাল করোনায় মৃত্যুশুন্য ছিল যশোর। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৫৮ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। ১৫ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে ছুটি নিয়েছে ১৯ জন। এদিকে যশোরে গত ২৪ ঘণ্টায় ৪০৩ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬ দশমিক ৬৯ ভাগ।
রাজশাহী ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ৬ জন মারা গেছেন। করোনায় ৩ জন এবং উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে রাজশাহীর ১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, পাবনা জেলার ১ জন করে মারা গেছেন। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর ২ জন এবং কুষ্টিয়ার ১ জন।
খুলনা ব্যুরো জানায়, খুলনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কমেছে মৃত্যুর সংখ্যা। তবে বেড়েছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগে ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ২৮৯ জন। কুষ্টিয়ায় তিনজন ও নড়াইলে একজন মারা গেছেন।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে আরো একজনের মৃত্যু ছাড়াও নতুন করে ২৬ জন করোনা সংক্রমনের শিকার হয়েছেন। ফলে গতকাল দুপুর পর্যন্ত ৬৭১ জনের মৃত্যু এবং ৪৪ হাজার ৬৪৭ জনের আক্রান্তের খবর দিল স্বাস্থ্য অধিদপ্তর। গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৭৬৪ জনের নমুনা পরীক্ষায় ২৬ জনের দেহে করোনা শনাক্ত হলেও এরমধ্যে ভোলাতেই আক্রান্তের সংখ্যা ১১।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৫৩ জনের। এতে আক্রান্ত হয়েছে ২৯ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৬৯২ জন। সুস্থ হয়েছেন ২৪ হাজার ৫৮১ জন। তবে নতুন করে কোন মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ৩১৯ জনেই আছে।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ছয়জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে তিনজন ও উপসর্গ নিয়ে তিনজন মারা গেছেন। হাসপাতালে আক্রান্ত এবং উপসর্গ নিয়ে সকাল ১০টা পর্যন্ত ৫৩ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগী ৩২ জন আর উপসর্গ নিয়ে ভর্তি ২১ জন। কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ১৭৬টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ