Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

জোড়া গোলে জোর দাবি এলিটার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শিরোপা চার ম্যাচ আগে নিশ্চিত হলেও থামছেই না চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বিপিএলে নিজেদের বাকি তিন ম্যাচের প্রথমটিতে নাইজেরিয়ান বংশোদ্ভূত সদ্য বাংলাদেশি ফরোয়ার্ড এলিটা কিংসলে ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো ঝলকে আরেকটি জয় তুলে নিলো তারা। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসুন্ধরা ৩-০ গোলে উড়িয়ে দেয় সাইফ স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের হয়ে এলিটা জোড়া গোল করলে অপরটি করেন রবসন।
বৃষ্টিভেজা ভারী মাঠে দু’দলের খেলোয়াড়দেরই খেলতে বেশ অসুবিধা হয়েছে। ম্যাচের প্রথমার্ধে উভয় দল সুযোগ পেলেও গোল করতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে ঠিকই গোল আদায় করে নেয় বসুন্ধরা কিংস।
এএফসি কাপের গ্রুপ পর্বে থেমে গেলেও বিপিএলে ফিরে ঠিকই নিজেদের যোগ্যতা প্রমাণ করেছে বসুন্ধরা। দলের সঙ্গে নিজের যোগ্যতাও প্রমাণ করলেন এলিটা কিংসলে। জোড়া গোল করে বাংলাদেশের হয়ে আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপে খেলার দাবি আরও জোরালো করলেন তিনি। ৩১ বছর বয়সী নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এই ফরোয়ার্ডকে ইতোমধ্যে সাফের প্রাথমিক দলে জায়গা দিয়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা বাফুফে। ফিফা এবং এএফসির ছাড়পত্র পেলে ও জাতীয় দলের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে’র বিবেচনায় আসলে তবেই এলিটার গায়ে উঠবে লাল-সবুজের জার্সি।
এই নিয়ে লিগে ২০ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে উঠলেন রবিনহো। ম্যাচ জিতে ২২ খেলায় ২০ জয় এবং একটি করে ড্র ও হারে ৬১ পয়েন্ট নিয়ে তালিকায় সবার উপরে বসুন্ধরা। অন্যদিকে ২৪ ম্যাচে ১৪ জয়, দুই ড্র ও আট হারে ৪৪ পয়েন্ট পেয়ে চতুর্থস্থানে থেকে এবারের লিগ শেষ করলো সাইফ স্পোর্টিং ক্লাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন