Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

পটুয়াখালীর বাউফলে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি

আইইডিসিআরের আউটব্রেক ইনভেস্টিগেশন টিম গঠন

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৪ পিএম

পটুয়াখালীর সিভিল সার্জন হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পটুয়াখালীর বাউফল উপজেলায় সন্দেহজনক ডেঙ্গু রোগের প্রকোপ দেখা দেয়ায় বিষয়টি ইনভেস্টিগেশনের জন্য আইইডিসিআর এর ৫ সদস্য বিশিষ্ট আউটব্রেক ইনভেস্টিগেশন টিম গঠন করা হয়েছে। আজ টিম পটুয়াখালীতে এসে পৌঁছেছে,আগামী কাল তারা বাউফল উপজেলায় পরিদর্শন করবেন। মাঠ পর্যায়ের কার্যক্রম শেষে ৩ দিনের মধ্যে তাদেরকে প্রতিবেদন দাখিলের জন্য পরিচালক আইইডিসিআর কর্তৃক নির্দেশনা রয়েছে বলে পটুয়াখালীর সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে।

বাউফল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: প্রশান্ত কুমার সাহা জানান, এ বছরে ডেঙ্গু রোগের প্রকোপ দেখা দেয়ার পরে আগস্টের শেষ সপ্তাহ থেকে আজ ১৪ সেপ্টেম্বর পর্যন্ত বাউফল উপজেলায় ২৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন, সবাই চিকিৎসায় সুস্থ্য হয়েছেন, আজও একজন রুগী হাসপাতালে ভর্তি আছেন। ২৪ জন রুগীর মধ্যে ২২ জনই ঢাকা থেকে আসা, এছাড়া ২ জন বাউফলের যার মধ্যে একজন বাউফলের নাজিরপুর ইউনিয়নের বড় ডালিমার এবং অন্যজন বাউফল ইউনিয়নের যৌতার অলিপুরের, যাদের ঢাকা যাওয়ার কোন হিস্ট্রি নেই। আইইডিসিআর এর আউটব্রেক ইনভেস্টিগেশন টিম ঐ দুটি এলাকা পরিদর্শন করবেন।

তিনি আরো জানান, বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগীদের জন্য পৃথক ৪ টি কেবিন রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ