Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে বিক্ষোভ

মন্ত্রীর আশ্বাসে আমরণ অনশন কর্মসূচি স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

প্রধানমন্ত্রীর ঘোষণার পরেও বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনে এতো দেরি কেন? দাবি একটাই, ‘আমাদের হয় মেরে ফেলুন, না হয় বিদেশে যেতে দিন।’আমরা বিদেশের মাটিতে চাকরি হারানোর ঝুকিতে রয়েছি। অনতিবিলম্বে বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন করে বিদেশগামী কর্মীদের যাত্রা নিশ্চিত করতে হবে। গতকাল মঙ্গলবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে বিদেশগামী কর্মীরা বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে আমরণ অনশন কর্মসূচিতে এসব কথা বলেন। একই দাবিতে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরেও প্রবাসী কর্মীরা বিক্ষোভ প্রদর্শন করেন। এদিকে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ জানিয়েছেন, কোন ল্যাব বিমানবন্দরে করোনা পরীক্ষার দায়িত্ব পাবে তা গতকাল মঙ্গলবার ঠিক হবে। এরপর জানানো হবে কবে চালু হবে ল্যাব।

মঙ্গলবার প্রবাসী কল্যাণ ভবনের সামনে আমরণ অনশন কর্মসূচি শুরু করা সংযুক্ত আমিরাত প্রবাসীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে তিনি এ কথা জানান। মন্ত্রী বলেন, প্রবাসীরা তাদের সমস্যা কথা আমাদের কাছে জানিয়েছে। আমিও তাদের সমস্যাটা বুঝতে পারছি। কিন্তু সিচুয়েশন এমন যে সমস্যা তো আমরা সৃষ্টি করিনি, এটা তৈরি হয়েছে। এখান থেকে কিভাবে বের হয়ে আসতে পারি এ জিনিসটাই দেখতে হয়। তিনি বলেন, গতকাল সকালে একটা বৈঠক হয়েছে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বৈঠকে সভাপতিত্ব করেন। কারিগরি কমিটি যে সুপারিশ করেছে তার বিষয়েই একটা সিদ্ধান্ত হয়েছে। এক্ষেত্রে যেসব ল্যাব সম্পূর্ণ প্রস্তাবনা পাঠিয়েছে তাদের সঙ্গে আলোচনা করে নির্দেশনা দেয়া শেষ হয়ে যাবে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। কাজ কারা পাবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কারা কাজ পাবে এবং তারা কয়দিনে ল্যাব স্থাপন করবে এই দুই বিষয়েই সিদ্ধান্ত হয়ে যাবে। অনেকগুলো আবেদন পড়েছে ল্যাব স্থাপনের জন্য। সেক্ষেত্রে মেরিটের হিসেবে আবেদনপত্রগুলো বিবেচনা করা হয়। সাতটা আবেদনের বিষয়ে দেখা হচ্ছে। এই সাতটার মধ্য থেকে আপাতত বিবেচনা করা হবে। এর আগে সকাল থেকে প্রবাসী কল্যাণ ভবনের সামনে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন প্রবাসীরা। তারা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নিচে অবস্থান নিয়েছেন। আমরণ অনশনে বসা এসব প্রবাসীদের প্রশ্ন, প্রধানমন্ত্রীর ঘোষণার পরেও পিসিআর ল্যাব স্থাপনে এতো দেরি কেন?



 

Show all comments
  • Rafique Mannan ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:১২ এএম says : 0
    অকর্মন্য মন্ত্রী দয়া করে পদত্যাগ করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ