Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মোগাদিসুতে আত্মঘাতী বোমা হামলা, সেনাসহ নিহত ১১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩০ এএম

আফ্রিকার পূর্বাঞ্চলীয় দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী হামলার ঘটনায় কমপক্ষে ১১ জনের মৃত্যু ঘটেছে। এ ঘটনায় নিহতদের মধ্যে সেনাবাহিনীর বেশ কয়েকজন সদস্যও রয়েছেন। খবর আল জাজিরা।

পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গতকাল মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ওই আত্মঘাতী হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাশাপাশি বেসামরিক নাগরিকরাও হতাহত হয়েছেন।

পুলিশ বাহিনীর এক কর্মকর্তা ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ভয়াবহ এই ঘটনায় এখনো তদন্ত চলছে। এরই মধ্যে পরিস্থিতি খতিয়ে দেখা গেছে একজন আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। ওই কর্মকর্তা জানান, হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর কমপক্ষে ছয় সদস্য এবং বেশ কয়েকজন বেসামরিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ১১ জন।

মোগাদিসুর অপর এক পুলিশ কর্মকর্তার দাবি, এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১১ জনে দাঁড়িয়েছে। তিনি তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সিকে জানিয়েছেন, মোগাদিসুর এক ব্যস্ত চায়ের দোকানের কাছে প্রধান সামরিক ঘাঁটি লক্ষ্য করে আক্রমণ চালায় আত্মঘাতী।

প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া গেছে, এটি একটি আত্মঘাতী হামলা। তিনি বলেছেন, স্থানীয় একটি চায়ের দোকানের সামনে ওই আত্মঘাতী নিজের সঙ্গে থাকা বোমাটির বিস্ফোরণ ঘটিয়েছে। হামলার সময় সেখানে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং কিছু বেসামরিক নাগরিক ছিলেন। এতেই সেনাসহ কমপক্ষে ১১ জনের প্রাণহানি ঘটেছে। আর আহত হয়েছেন আরও বেশ কয়েকজন মানুষ।
এদিকে আল কায়েদা সংশ্লিষ্ট আল শাবাব গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেছে। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোমালিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ