Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ইনসাফ প্রতিষ্ঠায় নতুন বই লিখেছেন এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১:১০ পিএম

নতুন বই লিখেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান। তুর্কি ভাষায় লিখিত বহুল কাঙ্ক্ষিত বইটির নাম DAHA ADIL BIR DUNYA MUMKUN । ২১৬ পৃষ্ঠার বইটি তুরস্কের বাজারে ৪০ লিরায় (৪০০ টাকায়) বিক্রি হচ্ছে। এখন শুধু তুর্কি ভাষায় পাওয়া গেলেও খুব শিগগিরিই বইটি আরবি, ইংরেজি, স্প্যানিশ, জার্মান, ফ্রেন্স এবং রাশিয়ান ভাষায় অনূদিত হবে।

জানা যায়, এটি এরদোগানের দ্বিতীয় বই। এতে তিনি গোটা মানব সম্প্রদায়ের জন্য ইনসাফ নিশ্চিত করতে তুরস্কের অব্যাহত প্রচেষ্টার কথা উল্লেখ করেছেন।

একইসঙ্গে তিনি বিস্তারিতভাবে তুলে ধরেছেন অস্থির বৈশ্বিক রাজনীতি, বিশেষত শরণার্থী সংকট, আন্তর্জাতিক সন্ত্রাসবাদ, বর্ণবাদ এবং ইসলামের সঙ্গে শত্রুতা ও বিদ্বেষের নানা বিষয়। জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে বিশ্বে একটি সামগ্রিক স্থিতিশীলতা নির্মাণের প্রতি গুরুত্বারোপও করেছেন এ বইয়ে।

তিনি লিখেছেন, বিশ্বের যে প্রান্তে-ই একটি শিশু মৃত্যুবরণ করুক- সবাই এজন্য দায়ী। তাই এ কঠিন সময়েও আমাদের বিবেককে শুনতে হবে এবং ন্যায়পরায়ণার প্রতিনিধিত্ব করতে হবে। সূত্র: আলজাজিরা



 

Show all comments
  • Mostafa kamal ১৫ সেপ্টেম্বর, ২০২১, ২:২২ পিএম says : 0
    Allah Erdogan bhaike nek hayat dan karon. Ameen.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ