Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

দক্ষিণাঞ্চলে করোনায় মৃত্যুর মিছিল থামছে না, আরো ৩ জনের মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ২:১৫ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ হ্রাস পেলেও মৃত্যুর মিছিল আরো দীর্ঘ হচ্ছে। বুধবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ৫২৭ জনের নমুনা পরীক্ষায় আরো ৩৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হলেও এসময়ে মৃত্যু হয়েছে ৩ জনের। বরিশাল, ভোলা ও বরগুনাতে মৃত এ ৩ জনের দুজনই নারী। যাদের বয়স ৮৩ ও ৮০ বছর । একমাত্র যে পুরুষের মৃত্যু হয়েছে তার বয়স ৬৫। ৩ দিন থেকে ২০ দিন পর্যন্ত বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার পরে তাদের মৃত্যু হল।

এনিয়ে দক্ষিণাঞ্চলে ২ লাখ ৬ হাজার ৬২ জনের নমুনা পরীক্ষায় ৪৪ হাজার ৬৮২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হল। গড় শনাক্তের হার ২১.৭৭%। আর মৃত্যু হয়েছে ৬৭১ জনের। গড় মৃত্যুহার ১.৫০%। গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে সুস্থ হয়ে উঠেছেন মাত্র ৪৭ জন। এনিয়ে সর্বমোট ৪১ হাজার ৫৮১ জনের সুস্থতার খবর দিলে স্বাস্থ্য অধিদপ্তর। গড় সুস্থতার হার এখন ৯৩.০৬%।

বুধবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নতুন শনাক্ত ৩৫ জনের মধ্যে মহানগরীতে ৭ জন সহ বরিশাল জেলাই সংখ্যাটা ১৬। জেলার আগৈলঝাড়ার ৮৩ বছরের এক বৃদ্ধা ১৫ দিন হাসপাতালে চিকিৎসা নেয়ার পরে মারা গেছেন। এ নিয়ে মহানগরীতে ১০ হাজার ৩৫৭ জন সহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ১৩৪ জনে। মারা গেছেন ২২৮ জন। যারমধ্যে মহানগরীতেই ১০১।

গত ২৪ ঘন্টায় ভোলাতে আরো ৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হবার সাথে সদর উপজেলার ইলিশা এলাকার ৮০ বছরের এক বৃদ্ধা বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৩দিন চিকিৎসার পরে মারা গেছেন। এনিয়ে দ্বীপ জেলাটিতে ৬ হাজার ৭৫৪ জন আক্রান্তের মধ্যে ৯০ জনের মৃত্যু হল।

বরগুনাতেও গত ২৪ ঘন্টায় নতুনকরে ৬জনের করোনা সংক্রমণের সাথে জেলার পাথরঘাটাতে ১ জনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এনিয়ে দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ মৃত্যুহারের এ জেলাটিতে ৩ হাজার ৮২১ জন শনাক্তের সাথে মৃত্যু হল ৯৭ জনের। জেলাটিতে এখনো গড় মৃত্যুহার ২.৫৪%।

গত ২৪ ঘন্টায় পটুয়াখালী, পিরোজপুর ও ঝালকাঠীতে দুজন করে করোনা সংক্রমণের শিকার হয়েছেন। এরমধ্যে পটুয়াখালীতে ৬ হাজার ১৫৯ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ১০৭ জনের। জেলাটিতে গড় মৃত্যুহার ১.৭৪%। পিরোজপুরে এপর্যন্ত ৫ হাজার ২২৫ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ৮৩ জন। আর দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ সংক্রমণ হারের ঝালকাঠীতে ইতোমধ্যে ৪ হাজার ৫৮৯ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ৬৯ জনের। জেলাটিতে এখনো গড় সংক্রমণ হার ২৫.৯৬%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ