Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

করোনার সংক্রমণের হার পাঁচের নিচে সিলেটে, প্রানহানি ৫ জনের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৩:৩৪ পিএম

করোনাভাইরাসে সংক্রমণের হার পাঁচের নিচে নেমে এসেছে সিলেটে। গত প্রায় তিন মাসের মধ্যে এ হার সর্বনিম্ন। এরমধ্যে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ঘটেছে ৫ জনের। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টার মধ্যে ৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন সিলেট বিভাগে। এর মধ্যে সিলেট শনাক্ত হন ২৭ জন, সুনামগঞ্জের ১ জন, মৌলভীবাজারের ১২ জন ও ৩ জন রয়েছেন হবিগঞ্জে। ৮৭৪ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয় তাদেরকে। শনাক্তের হার ৪ দশমিক ৯২ ভাগ। প্রসঙ্গত, গত জুন মাসের মধ্যভাগ থেকে ধীরে ধীরে করোনার সংক্রমণ বাড়তে থাকে সিলেটে। জুলাই ও আগস্ট মাসেও সংক্রমণ ছিল ঊর্ধ্বমুখী। তবে সংক্রমণের হার কমছেই সেপ্টেম্বরে। সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৮৫ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৭৪৫ জনসহ সিলেট শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৩০২ জন, সুনামগঞ্জের ৬২১০ জন, মৌলভীবাজারের ৭৯৮৫ জন ও ৬৫৮৮ জন রয়েছেন হবিগঞ্জে। এদিকে, গত ২৪ ঘন্টায় ওসমানী হাসপাতালে ২ জনসহ করোনায় মৃত্যুবরণকারী সকলেই সিলেটের। বিভাগে মৃতের সংখ্যা এখন ১১৩৭ জন। এর মধ্যে ওসমানীতে ১১৪ জনসহ সিলেটে মৃতের সংখ্যা ৯৪৬ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও ৪৭ জন রয়েছেন হবিগঞ্জের। সিলেটে সুস্থ হয়ে ওঠেছেন আরও ২৫৭ জন করোনা রোগী। তাদেও সহ সুস্থতার সংখ্যা ৪৬ হাজার ৯৯১ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, ১১৫ জন করোনা রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সিলেটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ