Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আস্থা ভোটে টিকে গেলেন ক্যালিফোর্নিয়ার গভর্নর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৫:২০ পিএম

ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম একটি ঐতিহাসিক নির্বাচনে বেঁচে গেছেন। কোভিড-১৯ মহামারী চলাকালীন সময়ে মঙ্গলবার তার বিরুদ্ধে আনা আস্থাভোট জয় পেয়েছেন তিনি। পরিবার ও জীবিকাকে হুমকির মুখে ফেলা আধুনিক সময়ে বিশ্বব্যাপী সবচেয়ে বড় স্বাস্থ্য সংকটের মধ্য দিয়ে রাজ্যের নেতৃত্ব দিতে এটি ছিল তার জন্য একটি ক্ষমতা পরীক্ষা।

এই জয় রিপাবলিকানদের এক দশকেরও বেশি সময় ধরে ইউনিয়নের বৃহত্তম রাজ্যের শাসনভার গ্রহণের সেরা সুযোগ দেয়। কনজারভেটিভ টক শো হোস্ট ল্যারি এল্ডার রাজ্যপাল হওয়ার প্রত্যাশায় ব্যালটের দ্বিতীয় প্রশ্নে ৪৬ জন প্রার্থীকে নেতৃত্ব দিয়েছিলেন, কিন্তু ক্যালিফোর্নিয়ার বেশিরভাগ ভোটার নিউসমকে অফিসে রাখার সিদ্ধান্ত নেয়ার পরে এটি অর্থহীন হয়ে পড়েছিল।

জাতীয় টেলিভিশন নেটওয়ার্কগুলো নিউসমের জয়ের কিছুক্ষণ পরে, গভর্নর সাংবাদিকদের সাথে কথা বলার জন্য স্যাক্রামেন্টোতে ক্যালিফোর্নিয়া ডেমোক্রেটিক সদর দফতরে প্রবেশ করেন, ঐতিহ্যবাহী প্রচারাভিযানে সাধারণ একটি বিজয় উদযাপনের জন্য। দৃঢ়প্রতিজ্ঞ নিউসম বলেন, তার বিজয় বিজ্ঞানভিত্তিক কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য, হিলাদের গর্ভপাতের অধিকার এবং সেইসাথে অর্থনৈতিক ও জাতিগত ন্যায়বিচারের জয়।

তিনি বলেন, ‘আমি লাখ লাখ ক্যালিফোর্নিয়ানদের কাছে কৃতজ্ঞ যারা তাদের ভোটের মৌলিক অধিকার ব্যবহার করেছেন। তারা বিভাজন, অস্পষ্টতা এবং এতটা নেতিবাচকতাকে প্রত্যাখ্যান করেছেন যেটা এত বছর ধরে আমাদের দেশের রাজনীতিতে সংজ্ঞায়িত করেছে।’ সূত্র: লস এঞ্জেলস টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ