Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা হবে মারাত্মক ভুল সিদ্ধান্ত : নাফতালি বেনেট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪২ পিএম

গতকাল মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট দেশটির কান নিউজকে বলেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা হবে একটি মারাত্মক ভুল সিদ্ধান্ত। এছাড়াও প্রধানমন্ত্রী বলেছেন, তিনি ফিলিস্তিন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সাথেও কোনো আলোচনা চান না।

এর কারণ হিসেবে তিনি বলেছেন, মাহমুদ আব্বাসের ফিলিস্তিন কর্তৃপক্ষ হেগ শহরে অবস্থিত আন্তর্জাতিক অপরাধ আদালতের মাধ্যমে ইসরাইলের সেনা ও কমান্ডারদের বিরুদ্ধে মামলা করেছে। এছাড়া ইসরাইলের সাথে যুদ্ধে মৃত ও আটক ফিলিস্তিনিদের আত্মীয়-স্বজনদের অর্থ সহায়তা করছে ফিলিস্তিন কর্তৃপক্ষ।
ইসরাইলের দৈনিক পত্রিকা ইয়েদিওথ অহরনোথকে দেয়া সাক্ষাৎকারে তিনি যুক্তি দিয়ে বলেন, একসময় পুরো জেরুসালেমই ছিল ইসরাইলের রাজধানী।
যদিও ফিলিস্তিনিরা পূর্ব জেরুসালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চায়। কিন্তু, ফিলিস্তিনিদের এ দাবিকে ইসরাইলি প্রশাসন প্রত্যাখ্যান করেছে। ইসরাইলি কর্তৃপক্ষ পুরো জেরুসালেম শহরকেই তাদের রাজধানী দাবি করে থাকে। সূত্র : ইয়েনি শাফাক



 

Show all comments
  • Kashem ali ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৫:৪২ এএম says : 0
    Pagole ki na koi sagely ki na khai?
    Total Reply(0) Reply
  • Dadhack ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫৬ পিএম says : 0
    পৃথিবীটা চলছে মিথ্যার পরে প্যালেস্টাইন হচ্ছে প্যালেস্টাইনের দেশ সেখানে কিভাবে ইজরাইল নামক একটা দেশ হতে পারে এক দেশের মধ্যে আরেক দেশ তো হতে পারে না অথচ সারাবিশ্ব ইজরায়েলকে সাহায্য করছে তার মধ্যে অনেক তথাকথিত মুসলিম দেশ আছে
    Total Reply(0) Reply
  • MD Akkas ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৬ পিএম says : 0
    ফকিন্নি জায়গা ছিল কোনদিন তোদের! তোরা তো আল্লাহর অভিশপ্ত একটা জাতি। ওই ইংরেজরা তোদের এই জায়গা করে দিয়েছে চালাকি করিয়া। এখন ফুটানি মারো !আমাদের রাজধানী জেরুজালেম ।তোদের রাজধানী জাহান্নামে।
    Total Reply(0) Reply
  • ferdaoush ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫১ পিএম says : 0
    ইসরাইল নিপাক যাক ফিলিস্তিন মুক্তি পাক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ