Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

রংপুরে র‌্যাবের হাতে মানবপাচার চক্রের দুই সদস্য গ্রেফতার

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:০৫ পিএম

রংপুরে মানব পাচার চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। বুধবার ভোরে তাদের রংপুরের বদরগঞ্জ এবং গাইবান্ধার সুন্দরগঞ্জ থানা এলাকা হতে গ্রেফতার করে। তারা হলেন-সুন্দরগঞ্জের মুজিবুর রহমান মুছা (৫৫) এবং বদরগঞ্জের অহিদুল ইসলাম (৫০)।
বুধবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।
তিনি জানান, সা¤প্রতিক সময়ে বিদেশে বাংলাদেশি শ্রমিকদের সুনাম ও চাহিদার প্রেক্ষিতে বিপুল পরিমাণ জনশক্তি বিদেশে কর্মরত রয়েছেন এবং দিন দিন বাংলাদেশি শ্রমিকদের চাহিদা বাড়ছে। এই সুযোগে অসাধু দালাল চক্র স্বল্প আয়ের মানুষদের নানা ধরনের লোভ দেখিয়ে পাচার করছে। এ বিষয়ে মধ্যপ্রাচ্যে পাচার হওয়া এমন একজন ভুক্তভোগী রংপুরে র‌্যাব-১৩ বরাবর প্রমাণপত্রসহ একটি অভিযোগ দায়ের করেন। এর পর তদন্ত শুরু করে র‌্যাব-১৩ এর একটি দল।

এরই ধারাবাহিকতায় বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে রংপুরের বদরগঞ্জ থানা এবং গাইবান্ধার সুন্দরগঞ্জ এলাকা থেকে মানবপাচার চক্রের ওই দুই সদস্যকে গ্রেফতার করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন দীর্ঘদিন ধরে তারা গ্রামের সহজ সরল লোকদের টার্গেট করে প্রতারণার ফাঁদ সৃষ্টি করে মানবপাচার করতেন।
তিনি আরও জানান, সম্প্রতি ডাক্তার লিটন (৪৫) নামে একজনকে মানবপাচারে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়। আটক মুছা ও অহিদুল ডাক্তার লিটনের সহযোগী বলে স্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ