Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

আফগানিস্তানে ত্রাণ সহায়তা পাঠালো ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:০৯ পিএম

ইরানের একটি বিমান মানবিক ত্রাণসামগ্রী নিয়ে আফগানিস্তানের রাজধানী কাবুলের আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। তালেবানের হাতে আফগানিস্তানের নিয়ন্ত্রণ চলে যাওয়ার পর এই প্রথম ইরান এ ধরনের মানবিক ত্রাণ পাঠালো।

ইরানের ইংরেজি ভাষার স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল প্রেস টিভি জানিয়েছে, ত্রাণবাহী এ বিমানে ইরানের ১৯ জন কূটনীতিক রয়েছেন। মহান এয়ারলাইন্সের বিমানটি বুধবার কাবুলে পৌঁছায়।

ইরানের ফার্স নিউজ এজেন্সি জানিয়েছে, ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় পবিত্র মাশহাদ শহর থেকে ১৯ জন আরোহী নিয়ে বিমানটি আফগানিস্তানের উদ্দেশে রওনা দেয়। আফগানিস্তান থেকে ২৬ জন যাত্রী নিয়ে বিমানটি মাশহাদ শহরে ফিরে আসবে।

চলতি মাসের প্রথম দিকে আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট হামিদ কারজাই ও দেশটির হাই কাউন্সিল ফর ন্যাশনাল রিকনসিলিয়েশন্সের প্রধান আবদুল্লাহ আবদুল্লাহ ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানের সাথে টেলিফোন আলাপে মানবিক সহযোগিতা পাঠানোর অনুরোধ করেছিলেন। সূত্র : পার্সটুডে



 

Show all comments
  • Md. Belal Uddin ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫০ পিএম says : 0
    আফগানিস্তানে মানবিক ত্রান সামগ্রি পাঠানর জন্য ইরানকে ধন্নবাদ।
    Total Reply(0) Reply
  • হাফিজুর রহমান ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:১৭ পিএম says : 0
    মাশাআল্লাহ এইভাবে সকল মুসলিম দেশ গুলি আফগানিস্তানের পাশে দাঁড়ানো উচিত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান-ইরান
আরও পড়ুন