Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কুমিল্লায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী পরিষদের মানববন্ধন

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:১৬ পিএম

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সের মেয়াদ হ্রাসের উদ্যোগ বন্ধ এবং প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবীদের পেশাগত ৪ দফা বাস্তবায়নের দাবিতে কুমিল্লায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত কুমিল্লা প্রেসক্লাবের সামনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ, কুমিল্লা জেলা শাখা এ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধন শেষে পরিষদের নেতৃবৃন্দ কুমিল্লা জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন- ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়াার্স বাংলাদেশ-আইডিইবি কুমিল্লা জেলা শাখার সভাপতি মোখলেসুর রহমান, সাধারণ সম্পাদক হাফিজ উদ্দিন, পরিষদের আহ্বায়ক ও ইইডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি মো. আলেক হোসেন জুয়েল, পরিষদের সদস্য সচিব ও পিডবিøউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি মো. গোলাম জিলানী প্রমুখ।

বক্তারা বলেন,একাধিক জাতীয় কমিটির সুপারিশের ভিত্তিতে প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে ৩ বছরে রুপান্তরের অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধ, বিএনবিসি-২০২০’র জনস্বার্থবিরোধী সংঙ্গা ও ধারা-উপধারা সংশোধন এবং ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার সীমাহীন সংকটের সমাধানসহ চারদফা দাবি পুরণ করতে হবে।

মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন পলিটেনিক ইন্সটিটিউটের শিক্ষক-ছাত্র ও সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরে কর্মরত সদস্য প্রকৌশলীগণ অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ