Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

সাফের প্রাথমিক দলে আরেক প্রবাসী ফুটবলার!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫৪ পিএম

আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে কিরগিজস্তানে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলতে যাওয়ার আগে কানাডা প্রবাসী রাহবার ওয়াহেদ খান ও ফ্রান্স প্রবাসী নায়েব মো. তাহমিদ ইসলামকে সরাসরি জাতীয় দলে ডেকেছিলেন কোচ জেমি ডে। এদের মধ্যে রাহবারকে কিরগিজস্তানে ত্রিদেশীয় টুর্নামেন্ট ও ফিফা প্রীতি ম্যাচসহ তিন ম্যাচে খেলিয়েছেন জেমি। রাহবারের খেলা পছন্দ হওয়ায় বিশকেক থেকে তাকে ঢাকায় নিয়ে আসেন বাংলাদেশের ব্রিটিশ প্রধান কোচ। লক্ষ্য কানাডা প্রবাসী ফুটবলারকে সাফ দলে জায়গা দেয়া। এরই মধ্যে জানা গেছে সাফের প্রাথমিক দলে আছেন রাহবার। তবে পুরোপুরি ফিট না থাকায় তাহমিদ ইসলামকে বিশকেক থেকেই বিদায় করে দেয়া হয়েছে।

এবার জাতীয় দলে নতুন চমক হয়ে আসছেন ইংল্যান্ড প্রবাসী এক ফুটবলার। যার নাম ইউসুফ জুলকারনাইন। ১৮ বছর বয়সী এই বাংলাদেশি প্রবাসী ফুটবলারকে সাফের প্রাথমিক দলে বিবেচনায় এনেছেন কোচ জেমি। ইউসুফ জুলকারনাইন ইংল্যান্ডের ইপ্সউইচ টাউন এফসি’র অনূর্ধ্ব-১৮ ও ২৩ দলের খেলোয়াড়। বিশ্বস্ত সুত্রে তথ্যটি জানা গেলেও এখন পর্যন্ত বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি।

তবে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) সুত্রে জানা গেছে, ইউসুফ জুলকারনাইনকে মালদ্বীপে পাঠানোর সরকারী অনুমতি (জিও) পাওয়ার চেষ্টা করছে বাফুফে। এনএসসি সূত্রটি বুধবার জানায়, ইতোমধ্যেই ইউসুফ জুলকারনাইনকে খেলার অনুমতি দিতে আবেদনও করেছে দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি। ১ অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপের খেলা। এ আসরে বাংলাদেশ দলে রাখা হয়েছে নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এলিটা কিংসলেকেও। তার ছাড়পত্র পেতে ফিফা এবং এএফসির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে বাফুফে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন